kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

শিল্প খাতে উৎপাদনশীলতা

একসঙ্গে কাজ করবে এনপিও ও ডিসিসিআই

নিজস্ব প্রতিবেদক   

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



একসঙ্গে কাজ করবে এনপিও ও ডিসিসিআই

জাতীয় অর্থনীতির বিভিন্ন খাত ও উপখাতে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে সম্মত হয়েছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এবং ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। গতকাল এ লক্ষ্যে দুই পক্ষের মধ্যে একটি সমঝোতা স্মারক (গড়ট) স্বাক্ষরিত হয়।

শিল্পসচিব মো. আবদুল হালিমের উপস্থিতিতে সমঝোতা স্মারকে এনপিওর পরিচালক মোহাম্মদ সালাউদ্দিন এবং ডিসিসিআইয়ের সভাপতি ওসামা তাসীর স্বাক্ষর করেন। শিল্প মন্ত্রণালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ডিসিসিআইয়ের নেতারা উপস্থিত ছিলেন। সমঝোতা স্মারক অনুযায়ী, উৎপাদনশীলতা উন্নয়নে সরকারি প্রতিষ্ঠান ন্যাশনাল প্রডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) সঙ্গে বেসরকারি সংগঠন ডিসিসিআই সেতুবন্ধ জোরদারে কাজ করবে।

বিভিন্ন শিল্প খাত ও উপখাতে উৎপাদনীলতা বাড়াতে এনপিও এবং ডিসিসিআই যৌথ উদ্যোগে প্রতিবছর কমপক্ষে চারটি প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হবে। এনপিও এসব কর্মশালায় রিসোর্স পারসন পাঠাবে। অন্যদিকে ডিসিসিআই এসব প্রশিক্ষণের ব্যয়ভার বহন করবে। পাশাপাশি ডিসিসিআই কেন্দ্রীয়ভাবে প্রতিবছর উৎপাদনশীলতার উন্নয়নের লক্ষ্যে দুটি সেমিনার বা কর্মশালা আয়োজন করবে। এনপিও এসব কর্মসূচি বাস্তবায়নে কারিগরি সহায়তা দেবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা