kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

গেজেট প্রকাশ

প্রবাসী আয়ে সেরা ৪২ সিআইপি

নিজস্ব প্রতিবেদক   

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রবাসী আয়ে সেরা ৪২ সিআইপি

রেমিট্যান্সে শীর্ষে মাহতাবুর রহমান

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৭ সালের জন্য বৈধ চ্যানেলে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণকারী অনিবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে ৩৬ জন এবং বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক অনিবাসী ক্যাটাগরিতে ছয়জনসহ মোট ৪২ জনকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) নির্বাচন করেছে সরকার। গত ৩ নভেম্বর এ বিষয়ে গেজেট প্রকাশ করা হয়েছে।

সিআইপি হিসেবে নির্বাচিতরা হলেন—ইউএইপ্রবাসী মোহাম্মদ মাহতাবুর রহমান, ওলিউর রহমান, আবুল কালাম, মোহাম্মদ মাহবুব আলম, মোহাম্মদ ফরিদ আহমেদ, এ এইচ এম তাজুল ইসলাম, মোহাম্মদ আখতার হোসাইন, মোহাম্মদ আলী ও আব্দুল করিম, ওমানপ্রবাসী মোহাম্মদ গোলাম কবির ভুইয়া, মোহা. মোছাদ্দেক চৌধুরী, মোহাম্মদ ইয়াছিন চৌধুরী, মোহাম্মদ আবু সাইদ, মো. রফিকুল আলম, মোহাম্মদ বাছা মিয়া, মোহাম্মদ জসিম উদ্দিন, মোহাম্মদ আশরাফুর রহমান, মোহাম্মদ বেলাল, কাজী শফিকুল ইসলাম, মো. তৌফিকুজ্জামান ও মো. ইলিয়াস মিয়া, যুক্তরাজ্যপ্রবাসী মোহাম্মদ আব্দুল করিম, যুক্তরাজ্যপ্রবাসী সায়ান জুবায়ের, রাশিয়াপ্রবাসী, এস এম পারভেজ তমাল ও খান আহেদুজ্জামান, কাতারপ্রবাসী মোহাম্মদ আবু তালেব, আব্দুল আজিজ খান ও আবদুল হক, অস্ট্রেলিয়াপ্রবাসী শহিদ হোসাইন জাহাঙ্গীর, কানাডাপ্রবাসী এম মনিরুজ জামান ও মিসেস শাহনিমা জামান, হংকংপ্রবাসী তানভীর শাহরিয়ার গণি, জাপানপ্রবাসী কাজী সারওয়ার হাবীব, সংযুক্ত আরব আমিরাতপ্রবাসী জেড ইউ সাইদ, চীনাপ্রবাসী মো. সেলিম মিয়া এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী নেহাল রয় রহিম।

এ ছাড়া বাংলাদেশি পণ্যের সর্বাধিক আমদানিকারক ক্যাটাগরিতে নির্বাচিত ছয় সিআইপি হলেন—ইউএইপ্রবাসী মোহাম্মদ সেলিম, নুরুল আলম, রাশিয়াপ্রবাসী মো. ফিরোজুল আলম খান, কুয়েতপ্রবাসী আবুল কাসেম, মালয়েশিয়াপ্রবাসী মো. আখতার হোসাইন এবং যুক্তরাজ্যপ্রবাসী ফারজানা হোসাইন নিলা।

মন্তব্য



সাতদিনের সেরা