kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রাম ইপিজেডে ২০ লাখ ডলার বিনিয়োগ চীনের

বাণিজ্য ডেস্ক   

২২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম ইপিজেডে ২০ লাখ ডলার বিনিয়োগ চীনের

বেপজা : ঢাকায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও মেসার্স ওয়াইফা জুট অ্যান্ড সিসাল প্রডাক্টস কম্পানির মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এনডিসি এবং ওয়াইফা জুটের চেয়ারম্যান মো জিশেং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন। আরো ছিলেন বেপজার পক্ষে নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, বীরপ্রতীক, এসপিপি, এনডিসি, পিএসসি

চীনা কম্পানি মেসার্স ওয়াইফা জুট অ্যান্ড সিসাল প্রডাক্টস কম্পানি ২০ লাখ ডলার বিনিয়োগের মাধ্যমে চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি জুট এবং সিসাল প্রডাক্টস ম্যানুফ্যাকচারিং শিল্প স্থাপন করতে যাচ্ছে।

এই শিল্প পাট ও সিসালের আঁশ থেকে বার্ষিক এক হাজার টন রশি এবং এক হাজার ৫০০ টন টোয়াইন উৎপাদন করবে। এ ছাড়া পাট ও সিসালের তৈরি কাপড়, ম্যানিলা ও কটন রশি ও কটন টোয়াইন উৎপাদন করবে। ওয়াইফা জুট অ্যান্ড সিসাল প্রডাক্টস কম্পানিতে ১০১ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

এই উপলক্ষে গতকাল বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও মেসার্স ওয়াইফা জুট অ্যান্ড সিসাল প্রডাক্টস কম্পানির মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এনডিসি এবং ওয়াইফা জুট অ্যান্ড সিসাল প্রডাক্টস কম্পানির চেয়ারম্যান মো জিশেং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।

আরো ছিলেন বেপজার পক্ষে নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, বীরপ্রতীক, এসপিপি, এনডিসি, পিএসসি, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) মিজানুর রহমান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনেত আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) তানভীর হোসেন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা