kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

ইপিবির সনদে মিলবে আলু রপ্তানির নগদ সহায়তা

নিজস্ব প্রতিবেদক   

২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



এখন থেকে আলু রপ্তানির নগদ সহায়তা পেতে রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সনদ জমা দিতে হবে এ খাতের উদ্যোক্তাদের। গতকাল রবিবার বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ থেকে এসংক্রান্ত সার্কুলার জারি করা হয়েছে।

জানা যায়, এত দিন এ খাতের সংশ্লিষ্ট সংগঠন বাংলাদেশ পটেটো এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সনদেই এ নগদ সহায়তা পেয়ে আসছিল তাঁরা। কিন্তু এ খাতের কিছু উদ্যোক্তা সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশনের সনদ নিতে অপারগতা প্রকাশ করে আদালতে মামলা দায়ের করলে আটকে যায় নগদ সহায়তা কার্যক্রম। এর পরিপ্রেক্ষিতে নগদ সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রাখতে উদ্যোক্তাদের থেকে আবেদনে ইপিবির সনদ নেওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে রবিবারের সার্কুলারে বলা হয়েছে, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আলু রপ্তানি খাতে নগদ সহায়তা প্রদান অব্যাহত রাখার স্বার্থে বাংলাদেশ পটেটো এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রত্যয়নপত্র দাখিলসংক্রান্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চলমান মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ইপিবির সনদপত্র দাখিল করতে হবে। বাণিজ্যিক ব্যাংকে কিংবা নিরীক্ষার জন্য অডিট ফার্মের কাছে অপেক্ষমাণ নগদ সহায়তার আবেদনসহ এখন থেকে পরবর্তী সব আবেদনের ক্ষেত্রে এ নির্দেশনা কার্যকর হবে।

মন্তব্য



সাতদিনের সেরা