kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

বিএসসির নিট মুনাফা বেড়েছে ৩৪১ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



রাষ্ট্রায়ত্ত সমুদ্রগামী জাহাজ পরিচালনাকারী প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) ২০১৮-১৯ অর্থবছরে ৫৫ কোটি ২৩ লাখ টাকা নিট মুনাফা করেছে। ২০১৭-১৮ অর্থবছরে যা ছিল ১২ কোটি ৫২ লাখ টাকা। বিএসসির বহরে নতুন ছয়টি জাহাজ যুক্ত হওয়ায় সংস্থাটির নিট আয় প্রায় ৩৪১ শতাংশ বেড়েছে।

গতকাল মঙ্গলবার নগরের সল্টগোলার বিএসসি ভবনে প্রতিষ্ঠানের ৩০২তম বোর্ডসভায় এসব তথ্য জানানো হয়েছে। নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বিএসসির পরিচালনা পর্ষদ সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।

সভায় বিএসসির ২০১৮-১৯ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক হিসাব অনুমোদন, বহিরাগত যুগ্ম নিরীক্ষক নিয়োগ, পরিচালনামণ্ডলীর পক্ষের প্রতিবেদন অনুমোদন, ২০১৮-১৯ অর্থবছরের রেকর্ড ডেট ও বার্ষিক সাধারণসভার (এজিএম) তারিখ নির্ধারণ, নিরীক্ষিত আরপিও প্রতিবেদন অনুমোদন, শেয়ারহোল্ডারদের লভ্যাংশ ও কর্মকর্তা-কর্মচারীদের মুনাফা বোনাস প্রদানের বিষয়ে আলোচনা হয়।

প্রাথমিকভাবে আগামী ৬ নভেম্বর রেকর্ড ডেট ও ২৪ নভেম্বর বার্ষিক সাধারণসভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়। সভায় বিএসসির এমডি ও বোর্ড সদস্য কমোডর সুমন মাহমুদ সাব্বির, সদস্য বেগম রাশেদা আক্তার উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা