kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

এসআর শিপিং বহরে ৫৬ হাজার টনের বাল্ক ক্যারিয়ার

নিজস্ব প্রতিবেদক   

১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এসআর শিপিং বহরে ৫৬ হাজার টনের বাল্ক ক্যারিয়ার

দেশের শীর্ষ শিপিং কম্পানি এসআর শিপিংয়ের বহরে যুক্ত হলো আরো একটি বাল্ক ক্যারিয়ার। ৫৬ হাজার ১৪ টন বাল্ক ক্যারিয়ারটি তাদের সুপারম্যাক্স ও হ্যান্ডিম্যাক্স বাল্কারের বহরের নতুন সংযোজন। ২০০৮ সালে নির্মিত এই জাহাজটি এস আর শিপিং কেনারা পর এটির নাম রাখা হয়েছে জাহান ব্রাদার্স-২।

এ প্রসঙ্গে এসআর শিপিংয়ের উপব্যবস্থাপনা পরিচালক সরোয়ার জাহান বলেন, ‘আমরা এরই মধ্যে জলযানটির মালিকানা গ্রহণ করেছি এবং তা আমাদের জাহাজ বহরে যুক্ত করেছি। সর্বশেষ জাহাজটি কেনার ফলে জলপথে বাল্ক কার্গো পরিবহনে আমাদের কাস্টমারদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এসআর শিপিংকে আরো বেশি সক্ষম করে তুলবে।’

তিনি আরো বলেন, এটি একদিকে যেমন সরকারের বৈদেশিক মুদ্রা অর্জনে সহায়ক হবে তেমনি বাংলাদেশি ক্রুদের জন্য নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

প্রসঙ্গত, কেএস আরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং তাদের প্রথম জাহাজ কেনে ২০০৪ সালে। তাদের প্রথম জাহাজ ছিল এমভি ফাতেমা জাহান। ব্রেভ রয়াল শিপ ম্যানেজমেন্ট (বিডি) লিমিটেড এসআর শিপিংয়ের সব জাহাজ ব্যবস্থাপনায় রয়েছে। এসব জাহাজ প্রথম শ্রেণির হাল ও মেশিনারি ইনসিউরেন্স এবং পিঅ্যান্ডআই ক্লাবের কভারিংয়ে ক্ল্যাসিফিকেশন সোসাইটির সর্বোচ্চ মানে পরিচালনা করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা