kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

বেশি দামে ওষুধ বিক্রি

জরিমানা গুনল লাজ ও ফাতেমা ফার্মা

নিজস্ব প্রতিবেদক   

১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ওধুষ বিক্রি করে জরিমানা গুনল লাজফার্মা। হাতিরঝিল থানার আওতাধীন লাজফার্মার এই বিক্রয়কেন্দ্রে অভিযান চালিয়ে এ ঘটনার প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

গতকাল মতিঝিল, মৌচাক, মগবাজার ও রামপুরা এলাকায় অভিযান পরিচালনা করে অধিদপ্তর। এতে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার নেতৃত্ব দেন। অভিযানে মোট ছয়টি প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ওষুধের প্যাকেটের গায়ে যে খুচরা দাম লেখা ছিল তার চেয়ে বেশি দামে ওধুষ বিক্রি করছিল লাজফার্মা। এ কারণে ভোক্তা অধিকার আইনের ৪০ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকার জরিমানা করা হয়। ফাতেমা ফার্মা নামের অন্য একটি ওষুধের দোকানে ডাক্তারদের জন্য দেওয়া ফ্রি স্যাম্পল ও অনুমোদনহীন বিদেশি ওষুধ বিক্রি করতে দেখা যায়। প্রতিষ্ঠানটিকে ৩৭ ধারা অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আবদুল জব্বার মণ্ডল কালের কণ্ঠকে বলেন, ‘লাজফার্মায় ওধুষের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম নেওয়া হচ্ছিল। পাশাপাশি ফাতেমা ফার্মায় অনুমোদনহীন বিদেশি ওষুধ ও স্যাম্পল বিক্রি করতে দেখা যায়, যা আইন অনুযায়ী বৈধ নয়।’

 

মন্তব্য



সাতদিনের সেরা