kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

৫২ পয়েন্ট কমেছে ডিএসই সূচক

নিজস্ব প্রতিবেদক   

১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সপ্তাহের শেষ কার্যদিবস গতকাল বৃহস্পতিবারও পুঁজিবাজারে সূচকের বড় দরপতন হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচক ডিএসইএক্স ৫২ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১৪৬ পয়েন্ট কমেছে। এ নিয়ে টানা চার কার্যদিবস পুঁজিবাজারে সূচকের পতন হলো। রবি, সোম ও বুধবার সূচকের পতন হয়েছিল। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

গতকাল ডিএসইর প্রধান সূচক দাঁড়িয়েছে ৪ হাজার ৮১০ পয়েন্টে। ডিএসইতে অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১১ ও ১৭০৪ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৩টি কম্পানির মধ্যে ৫৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কম্পানির শেয়ারের দর।

এদিন ডিএসইতে ৩২৭ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে সাত কোটি টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩২০ কোটি ৯১ লাখ টাকার।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৫৫ পয়েন্টে। এ দিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ারের দর বেড়েছে ৩৪টির, কমেছে ১৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির দর। সিএসইতে ১২ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে চার কোটি টাকা কম।

মন্তব্য



সাতদিনের সেরা