kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১                       

এক দিনে ৬০ লাখ গ্রাহকের রেকর্ড গড়ল নগদ

বাণিজ্য ডেস্ক   

১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক দিনে ৬০ লাখ গ্রাহকের রেকর্ড গড়ল নগদ

৬০ লাখ গ্রাহকের অন্তর্ভুক্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বারসহ ডাক বিভাগ ও নগদের ঊর্ধ্বতন কর্মকর্তারা

ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদ ও রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটক এক দিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তিতে আওতায় নিয়ে এসেছে। এটি শুধু বাংলাদেশের জন্য একটি মাইলফলক নয় বরং সারা বিশ্বের জন্য একটি রেকর্ড বলে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলতি বছরের স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ উদ্বোধন করেন। এর পর থেকে বাংলাদেশের জনগণের আর্থিক অন্তর্ভুক্তিতে কাজ করে যাচ্ছে ডাক বিভাগ। এই প্রয়াসের একটি ফসল ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ। দেশের সাধারণ জনগণের আর্থিক অন্তর্ভুক্তিকে মূলমন্ত্র ধরে আজ ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদ ও রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশের ইতিহাসে এক অনন্য অধ্যায় রচনা করেছে। এখন থেকে সব টেলিটক গ্রাহক নগদের সব সেবা গ্রহণ করতে পারবেন। এই সেবা গ্রহণের জন্য টেলিটক গ্রাহকদের শুধু নগদ অ্যাকাউন্টের পিন সেট করে নিতে হবে।

এ উপলক্ষে গত বুধবার এক অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারের ফসল হলো ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ। প্রধানমন্ত্রীর বিচক্ষণ নির্দেশনা এবং পথপ্রদর্শন নগদকে এগিয়ে নিয়ে যাবে বহুদূর, যার সুফল দেশের প্রান্তিক জনগোষ্ঠী এরই মধ্যেই পেতে শুরু করেছে।’

এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র, টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ সাহাব উদ্দিনসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা