kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

কালকিনিতে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ এ স্লোগানকে সামনে রেখে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালার আয়োজন করা হয়েছে। গতকাল রবিবার পৌর অডিটরিয়াম হল রুমে ৬০ জন রাজমিস্ত্রির অংশগ্রহণে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অংশগ্রহণকারী স্থানীয় রাজমিস্ত্রিরা সিমেন্ট ব্যবহার করে তাঁদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও তাঁদের নির্ভরতার কথা উল্লেখ করেন। অনুষ্ঠানে স্থপনা নির্মাণ কৌশল এবং নির্মাণসংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন কালকিনি পৌরসভার সহকারী প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন। বসুন্ধরা সিমেন্টের পক্ষে বাড়ি নির্মাণসংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করেন ইঞ্জিনিয়ার সালাহ উদ্দিন আহমেদ।

বক্তরা বলেন, ধারাবাহিক গুণগত মানের জন্য বর্তমানে দেশের সবচেয়ে আইকন প্রকল্প পদ্মা সেতু নির্মাণ প্রকল্প, পদ্মা সেতু নদীশাসন প্রকল্প, পদ্মা সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রো রেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্প, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেল সেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় স্থাপনাগুলোতে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

অনুষ্ঠানে আরো ছিলেন বসুন্ধরা সিমেন্টের দক্ষিণাঞ্চলের এজিএম জিয়ারুল ইসলাম, ফরিদপুর ডিভিশনের ডিএসআই বিপ্লব হোসেইন, প্রকৌশলী সালাহউদ্দিন আহম্মেদ ও মাদারীপুর এরিয়া টিএসআই আশরাফুর রহমান, ফজলুল হক ও রায়হান আহমেদসহ আরো অনেকে।

মন্তব্য



সাতদিনের সেরা