kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার বৈঠক

পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগ আসছে

নিজস্ব প্রতিবেদক   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিনিয়োগসীমা অনুযায়ী আগামী সপ্তাহ থেকে ব্যাংকগুলোকে পুঁজিবাজারে বিনিয়োগ করতে উৎসাহ ও আহ্বান করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল বৃহস্পতিবার সিকিউরিটিজ এক্সচেঞ্জ রুলস ১৯৮৭-এর সংশোধনী বিষয়ে বৈঠকে স্টেকহোল্ডারদের এ বিষয়ে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। আর এই উৎসাহ ও আহ্বানের সুফল আগামী সপ্তাহ থেকে পাওয়া যাবে বলে মনে করছেন বিএসইসি চেয়ারম্যান।

আগারগাঁওয়ে নিয়ন্ত্রক সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেওয়া ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক মিনহাজ মান্নান ইমন এ বিষয়ে জানিয়েছেন। উল্লেখ্য, সিকিউরিটিজ এক্সচেঞ্জ রুলস ১৯৮৭-এর সংশোধনী নিয়ে স্টেকহোল্ডারদের বৈঠক ডাকে নিয়ন্ত্রক সংস্থা। এতে দুই স্টক এক্সচেঞ্জ ও ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা অংশ নেন।

মিনহাজ মান্নান ইমন বলেন, কমিশনের চেয়ারম্যান অর্থমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় অর্থমন্ত্রী জানিয়েছেন, তিনি বাজার নিয়ে সজাগ, সব সময় খোঁজখবর রাখেন। এরই মধ্যে চলমান তারল্য সংকট কাটাতে ব্যাংকগুলোকে বিনিয়োগসীমা অনুযায়ী বিনিয়োগের জন্য উৎসাহ প্রদান ও আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে বাজারের উন্নয়নে সকল পদক্ষেপ নেবেন বলে বিএসইসির চেয়ারম্যানকে আশ্বস্ত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা