kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সিয়াটল যাচ্ছে প্রতিনিধিদল

বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ আসছে ১২ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চতুর্থ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘রাজহংস’ আগামী ১২ সেপ্টেম্বর থেকে বহরে যুক্ত হচ্ছে। আমেরিকার সিয়াটল থেকে এদিন বিকেল ৩টা ৪৫ মিনিটের দিকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই ড্রিমলাইনার অবতরণ করার কথা রয়েছে। এদিকে গত ২৪ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হয়েছে তৃতীয় বোয়িং ৭৮৭-৮ মডেলের ড্রিমলাইনার ‘গাঙচিল’ উড়োজাহাজ।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত চতুর্থ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৬টি। দেশে পৌঁছানোর পর ড্রিমলাইনারকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হবে।

সূত্র জানায়, রাজহংস উড়োজাহাজ দেশে আনতে আগামী ৬ সেপ্টেম্বর থেকে শুরু করে ১১ সেপ্টেম্বরের মধ্যে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসসহ একটি যৌথ প্রতিনিধিদল আমেরিকা যাবে। প্রতিনিধিদলের সদস্যরা আগামী কয়েক দিনের মধ্যে সিয়াটলে বোয়িং কম্পানির এভারেট ডেলিভারি ও অপারেশনস সেন্টারের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। রাজহংসকে উড়িয়ে আনতে সিনিয়র পাইলট ও বিমানের চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন শোয়েব চৌধুরীর নেতৃত্বে চারজন ওই পাইলট প্রতিনিধিদলের সঙ্গে আমেরিকার সিয়াটলে যাচ্ছেন। রাজহংসে আসনসংখ্যা ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরের জন্য চারটি ড্রিমলাইনারের নাম বাছাই করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য



সাতদিনের সেরা