kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

দর্শনা চিনিকল বিক্রি করা হবে না : শিল্পমন্ত্রী

বাণিজ্য ডেস্ক   

২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘চিনিশিল্পের প্রতি অনেকেরই লোলুপ দৃষ্টি আছে। কিন্তু সরকার এ শিল্পের সঙ্গে জড়িত লাখ লাখ পরিবারের কথা ভাবছে। তাই দর্শনা চিনিকল বিক্রি হতে দেব না।’ গতকাল রবিবার দর্শনা কেরু অ্যান্ড কম্পানির চিনিকল পরিদর্শনে এসে নবনির্মিত স্কুল ভবন উদ্বোধনকালে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব কথা বলেন। তিনি আরো বলেন, চিনিশিল্পের প্রচুর সম্পদ আছে। এর উন্নয়নে কাজ করতে হবে। এর জন্য সরকার স্বল্পমেয়াদি নানা পরিকল্পনা নিয়েছে।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি জানান, শিল্পমন্ত্রী দেশের একমাত্র বায়োফার্টিলাইজার সার কারখানা পরিদর্শন করেন। তিনি স্থানীয় রাজনৈতিক নেতা, গণ্যমান্য ব্যক্তি ও আখ চাষিদের সঙ্গে মতবিনিময়সভা করেন এবং কেরু চিনিকল আয়োজিত শোকসভায় অংশ নেন। এরপর চিনিকলের নিজস্ব এবং চাষির জমিতে আখ রোপণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. সাহিদুজ্জামান এমপি, চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা-২ আসনের এমপি আলী আজগার টগর, শিল্পসচিব আব্দুল হালিম ও বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল।

ফরিদপুর : জেলার মধুখালী উপজেলায় অবস্থিত ফরিদপুর চিনিকলে ২০১৯-২০ অর্থবছরের আখ রোপণ মৌসুমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকালে মিলের ‘এ’ সাবজোনের মেগচামী কেন্দ্রের চাষি তাইজউদ্দিন শেখের জমিতে আখ রোপণ করে এ মৌসুমের উদ্বোধন করেন বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের প্রধান ইক্ষু ক্রয় ও সম্প্রসারণ কর্মকর্তা মো. আকতার হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল বারী, মহাব্যবস্থাপক (কৃষি) তপন কুমার মজুমদার, চিনিকলের মহাব্যবস্থাপক (প্রশাসন) মো. রেজাউল করিম, শ্রমজীবী ইউনিয়নের সভাপতি শাহ মো. হারুন অর রশিদ, আখ চাষি কল্যাণ সংস্থার সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সিআইসি মোস্তফা কামাল, মেগচামী ইউপি চেয়ারম্যান হাসান আলী খান, আখ চাষি নেতা ওসমান গনিসহ আখ চাষিরা।

মন্তব্য



সাতদিনের সেরা