kalerkantho

বৃহস্পতিবার । ২৩ জানুয়ারি ২০২০। ৯ মাঘ ১৪২৬। ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১          

সেপ্টেম্বরে নতুন প্লান্টে উৎপাদনে যাচ্ছে জিপিএইচ ইস্পাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জিপিএইচ ইস্পাত বিশ্বে প্রথম কম্পানি, যার কারখানায় একই ছাদের নিচে ইলেকট্রিক আর্ক ফার্নেস কোয়ান্টাম ও প্রযুক্তির সমন্বয় ঘটানো হয়েছে। এতে ২৪০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে। এরই মধ্যে ৯৫ শতাংশ কাজ শেষ হয়েছে। আগামী সেপ্টেম্বরের শেষ দিকে কারখানাটি পরীক্ষামূলক উৎপাদনে যাবে।

গত শুক্রবার জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট পরিদর্শনে এলে বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাইয়েদ মোহাম্মদ আল মেহরিকে এসব কথা জানান জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

রাষ্ট্রদূত ও তাঁর সফরসঙ্গীরা সীতাকুণ্ডের কুমিরায় অবস্থিত নতুন প্লান্টের রোলিং মিল, অ্যাডমিন বিল্ডিং, মেইন রিসিভিং সাবস্টেশন, এয়ার সেপারেশন ইউনিট, স্টোর অ্যান্ড ইনভেন্ট্রি, সিসিএম ইউনিটগুলো পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন। এবং উভয় দেশের সরকারের দ্বিপক্ষীয় সুসম্পর্ক ও বেসরকারি খাতে বাণিজ্যের সন্তোষ প্রকাশ করেন।

সেখানে জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর কবির বলেন, ‘আমরা পরিবেশবান্ধব ও সেফটিকে প্রাধান্য দিয়ে কাজ করে যাচ্ছি।’

অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল বলেন, ‘এই প্লান্ট চালু হলে ২২৬ কোটি টাকা সরকারকে রাজস্ব প্রদান করা হবে। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ১০ হাজার মানুষের কর্মসংস্থান তৈরি হবে।’

এর আগে রাষ্ট্রদূত ও তাঁর সফরসঙ্গী বাংলাদেশে অবস্থিত ব্র্যান্ড গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল মোস্তফাকে নতুন প্রজেক্টের সামগ্রিক বিষয় নিয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন দেন হেড অব প্রজেক্ট ড. এ এস এম সুমন।

মন্তব্য



সাতদিনের সেরা