kalerkantho

ফেয়ারের কারখানায় শিল্পমন্ত্রী

দক্ষ জনশক্তি তৈরিতে ভূমিকা রাখছে স্যামসাং

নরসিংদী প্রতিনিধি   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষ জনশক্তি তৈরিতে ভূমিকা রাখছে স্যামসাং

নরসিংদীতে ফেয়ার ইলেকট্রনিকস ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি : কালের কণ্ঠ

বাংলাদেশকে উৎপাদন ও রপ্তানিমুখী করতে আমরা বিনিয়োগকারীদের যে সহায়তা ও প্রণোদনা দিয়েছি তার যথোপযুক্ত ব্যবহার দেখতে, ভবিষ্যতে বিনিয়োগকারীদের আর কী ধরনের সহায়তা প্রয়োজন তা বুঝতে এবং বিদেশি বিনিয়োগ উৎসাহিত করতেই আমরা স্যামসাং কারখানা পরিদর্শন করছি। এখানে কোরিয়ান ইঞ্জিনিয়ারদের তত্ত্বাবধানে ছেলে-মেয়েরা খুবই দক্ষতার সঙ্গে কাজ করছে। তারা ভবিষ্যতে আরো ভালো করবে। এ ধরনের কারখানা দেশের মানুষকে সেবাদানের পাশাপাশি দক্ষ ও কারিগরি সমৃদ্ধ জনশক্তি তৈরিতে ভূমিকা রাখছে। নরসিংদীতে ফেয়ার ইলেকট্রনিকস ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শন করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব কথা বলেন।

সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী পালন করা হয়। এ উপলক্ষে ফেয়ার ইলেকট্রনিকসের পক্ষ থেকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং জেলার বিভিন্ন শিক্ষা ও দাতব্য প্রতিষ্ঠানে রেফ্রিজারেটর বিতরণ কর্মসূচি পালন করা হয়। গতকাল শনিবার নরসিংদীর শিবপুরে স্যামসাং ফেয়ার ইলেকট্রনিকসের কারখানায় এসব কর্মসূচিতে শিল্পমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী মোবাইল ফোন ও ইলেকট্রনিকস কারখানা পরিদর্শনকালে শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতার প্রশংসা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য জহিরুল হক ভূঞা মোহন, জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম, স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব।

মন্তব্য