kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

ঈদে ১০ লাখ ইউনিট ফ্রিজ বিক্রির টার্গেট ওয়ালটনের

নিজস্ব প্রতিবেদক   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কোরবানির ঈদে মাংস সংরক্ষণে ফ্রিজের চাহিদা বাড়ে। এ কারণে ফ্রিজের ব্যবসার প্রধান মৌসুম ধরা হয় আসছে ঈদুল আজহাকে। এই সময়ে ফ্রিজের চাহিদা থাকে সবচেয়ে বেশি। সারা বছরের মোট ফ্রিজ বিক্রির অর্ধেকের বেশি হয় এ সময়ে। এবারের ঈদে ১০ লাখ ইউনিট ফ্রিজ বিক্রির নতুন রেকর্ড গড়ার টার্গেট নিয়েছে ওয়ালটন।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও ফ্রিজ বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ জানান, গত কোরবানির ঈদের আগে সারা দেশে ওয়ালটনের ফ্রিজ বিক্রি হয়েছিল ছয় লাখের মতো। এবার তাঁদের লক্ষ্যমাত্রা ১০ লাখ।

তিনি বলেন, এই লক্ষ্যমাত্রা পূরণের মাধ্যমে স্থানীয় ফ্রিজ বাজারে আরেকটি নতুন রেকর্ড সৃষ্টি করবে ওয়ালটন। সে জন্য রোজার ঈদের পরপরই নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। কারখানায় ফ্রিজের উৎপাদন বাড়ানোর পাশাপাশি সেলস পয়েন্টগুলোতে পর্যাপ্ত মজুদ গড়ে তোলা হয়েছে। বাজারে ছাড়া হয়েছে প্রায় অর্ধশত নতুন মডেল। নেওয়া হয়েছে কৌশলগত বিপণন ব্যবস্থা। পাশাপাশি ক্রেতাদের দেওয়া হচ্ছে বাড়তি সুবিধা।

বিক্রয়োত্তর সেবা অনলাইনের আওতায় আনতে ডিজিটাল ক্যাম্পেইন চালাচ্ছে ওয়ালটন। ক্রেতাদের ‘কে হবেন আজকের মিলিয়নেয়ার’ শীর্ষক বিশেষ সুবিধা দিচ্ছে ওয়ালটন। ফ্রিজ কিনে রেজিস্ট্রেশন করলে ১০ লাখ টাকা পেতে পারেন ক্রেতারা। রয়েছে ফ্রিজ, টিভিসহ হাজার হাজার পণ্য ফ্রি পাওয়ার সুযোগ। এসব সুবিধা না মিললেও নিশ্চিত ক্যাশ ভাউচার পাবেন ক্রেতারা।

ওয়ালটন জানায়, গত মাসে ওয়ালটন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেয়েছেন অনেকেই। তাঁদের মধ্যে কয়েকজন হলেন চাঁদপুরে ওয়ালটনের এক্সক্লুসিভ শোরুম ‘সনি ইলেকট্রনিকস’ থেকে জাকির হোসেন, ফেনীর একাডেমি রোড ওয়ালটন প্লাজা থেকে মো. ইয়াছিন ও লায়লা বেগম, পিরোজপুরের স্বরূপকাঠিতে মেসার্স হক এন্টারপ্রাইজ থেকে আব্দুর রহিম, কুমিল্লা ক্যান্টনমেন্টে নীলাচল ইলেকট্রনিকস থেকে নাজমুল হোসাইন ও খুলনা শিববাড়ীতে আশা এন্টারপ্রাইজ থেকে পেয়েছেন ক্রেতা মো. মিরাজ হাওলাদার। এ ছাড়া দেশজুড়ে অসংখ্য ক্রেতা এক লাখ টাকা করে পেয়েছেন।

ওয়ালটনের সিইও উদয় হাকিম বলেন, স্থানীয় ফ্রিজ বাজারে গ্রাহকপ্রিয়তার শীর্ষে রয়েছে ওয়ালটন। ফ্রিজের মোট চাহিদার প্রায় ৭৫ শতাংশই পূরণ করছে ওয়ালটন। প্রতিবছরই ফ্রিজ বিক্রিতে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জিত হচ্ছে।

বিপণন কর্মকর্তারা জানান, কোরবানির ঈদকে সামনে রেখে বাজারে রয়েছে ওয়ালটনের ১৩৫ মডেলের ফ্রিজ। এসবের মধ্যে রয়েছে ১০৩ মডেলের ফ্রস্ট ফ্রিজ, ২০ মডেলের নন-ফ্রস্ট ফ্রিজ ও ১২ মডেলের ডিপ ফ্রিজ।

 

মন্তব্য



সাতদিনের সেরা