kalerkantho

পিকাবুতে আগাম বুকিং শুরু

রেডমি কে২০ প্রো স্মার্টফোন আনছে শাওমি

বাজারে নতুন

বাণিজ্য ডেস্ক   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রেডমি কে২০ প্রো স্মার্টফোন আনছে শাওমি

রেডমি কে২০ প্রো স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে শাওমি। রেডমি সাব-ব্র্যান্ডের অধীনে প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে বাজারে আসছে এটি। রেডমি কে২০ প্রো ৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্ট ৪৯ হাজার ৯৯৯ টাকায় (ফ্লেম রেড, গ্লেসিয়ার ব্লু ও কার্বন ব্ল্যাক) তিনটি রঙে পাওয়া যাবে। গতকাল বৃহস্পতিবার থেকে পিকাবু ডটকমে ফোনটির প্রি-বুকিং শুরু হয়েছে। শিগগিরই ফোনটি বাজারে পাওয়া যাবে। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রেডমি কে২০ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেটের প্রথম রেডমি ফোন, যাতে বিশ্বের দ্রুততম প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে আছে ১৬.২ সেন্টিমিটার (৬.৩৯ ইঞ্চি) ফুল এইচডি প্লাস অ্যামোলেড হরিজন ডিসপ্লে, যার আস্পেক্ট রেশিও ১৯.৫:৯ এবং এর চারপাশে বেজেল রাখা হয়েছে খুবই অল্প পরিসরে। রেডমি কে২০ প্রো ২০ মেগাপিক্সেলের দুটি পপ-আপ সেলফি ক্যামেরার মাধ্যমে ৯১.৯ শতাংশের অসাধারণ স্ক্রিন-টু-বডি রেশিও তৈরি করতে পেরেছে, যা ইন্ডাস্ট্রিতে সর্বোচ্চ স্ক্রিন-টু-বডি রেশিও সমৃদ্ধ ফোনগুলোর মধ্যে অন্যতম। হরাইজন ডিসপ্লেতে থাকছে সপ্তম জেনারেশনের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এটি কার্ভড কর্নিং গরিলা গ্লাস ৫ সুরক্ষিত।

রেডমি কে২০ প্রোতে আছে সনি আইএমএক্স৫৮৬ সেন্সর সমৃদ্ধ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল ২এক্স টেলিফটো ক্যামেরা এবং একটি ১২৪.৮ ফিল্ড অব ভিউ সুবিধাসংবলিত ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা। ফোনটিতে চার হাজার এমএএইচ সাইজের শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা নিয়মিত ব্যবহারের শর্ত অনুসারে টানা দুই দিন পর্যন্ত ব্যাটারি লাইফ নিশ্চিত করে। ফোনটিতে আরো রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং ফাস্ট-চার্জ সাপোর্ট।

শাওমি ইন্ডিয়ার ইন্ডিয়ান সাবকন্টিনেন্টের হেড অব ওভারসিজ এক্সপানশন সংকেত আগারওয়াল বলেন, ‘বাংলাদেশে প্রথম রেডমি ফ্ল্যাগশিপ সিরিজ হিসেবে রেডমি কে২০ প্রো সত্যিই আল্টিমেট ফ্ল্যাগশিপের অভিজ্ঞতা নিয়ে এসেছে। অ্যামোলেড স্ক্রিন, পপ-আপ ক্যামেরা ও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মতো বৈশিষ্ট্যগুলো এই ফোনটি আমাদের মি ফ্যানদের জন্য সত্যিই অনেস্ট প্রাইসে সেরা মানের কাটিং-এজ প্রযুক্তি নিয়ে এসেছে।’

রেডমি কে২০ প্রোতে রয়েছে হাই রেজল্যুশনের ডিজিটাল টু অ্যানালগ কনর্ভাটার, যা লসলেস অডিওর (২৪বিট পর্যন্ত, ১৯২ কিলোহার্টজ) অভিজ্ঞতা দেবে এবং এর ডুয়াল জিপিএস অ্যান্টেনাস পিনপয়েন্ট জিপিএস অ্যাকুরেসি নিশ্চিত করবে। এ ছাড়া রেডমি কে২০ প্রো ২৭ ওয়াটের ‘সনিকচার্জ’ সমর্থন করবে।

মন্তব্য