kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

২৭২ কোটি টাকা মুনাফা বিমানের

নিজস্ব প্রতিবেদক   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৭২ কোটি টাকা মুনাফা বিমানের

২০১৮-১৯ অর্থবছরে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ২৭২ কোটি টাকা মুনাফা করেছে। এ সময় বিমানের আয় হয়েছে পাঁচ হাজার ৭৯১ টাকা। আর ব্যয় হয়েছে পাঁচ হাজার ৫১৯ কোটি টাকা। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী গতকাল বুধবার দুপুরে সচিবালয়ে এ তথ্য জানান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে নিয়ে সংবাদ সম্মেলনের তথ্য তুলে ধরা হয়। বিমান প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, ২০১৮-১৯ অর্থবছরে জেট ফুয়েলের মূল্যবাবদ বিপিসির পাওনা ও সিভিল এভিয়েশন অথরিটিকে এ বছরের পাওনা ও আগের বকেয়া পাওনা ৫৩ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। বিমানের টিকিট বিক্রি সম্পূর্ণ অটোমেশন করা হয়েছে। আন্তর্জাতিক আগমনী যাত্রীদের প্রথম ব্যাগেজ ফ্লাইট অবতরণের ১৬ মিনিটে ও শেষ ব্যাগেজ ৬০ মিনিটের মধ্যে ব্যাগেজ বেল্টে পাওয়া নিশ্চিত করা হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, ব্যাগেজ একই ফ্লাইটে না এলে সংশ্লিষ্ট এয়ারলাইনস যাত্রীর বাড়িতে ব্যাগেজ পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। তিনি দাবি করেন তাতে বিমানের ভাবমূর্তি বেড়েছে।

প্রতিমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা তুলে ধরে বলেন, ‘আমরা বিমানে দুর্নীতি কমানোর উদ্যোগ নিচ্ছি। দুদক নিজেদের মতো করে ব্যবস্থা নেবে। তবে বিমানের ক্ষেত্রে যেসব অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। দুর্নীতি রোধে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। যেখানেই দুর্নীতি থাকবে, সেখানেই ব্যবস্থা নেব আমরা। দুর্নীতিবাজ কাউকেই বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।’

মন্তব্য



সাতদিনের সেরা