kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

বরগুনায় বসুন্ধরা সিমেন্টের কর্মশালা

বরগুনা প্রতিনিধি   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরগুনায় বসুন্ধরা সিমেন্টের কর্মশালা

বসুন্ধরা সিমেন্ট : গত বুধবার স্থানীয় রাজমিস্ত্রিদের অংশগ্রহণে বরগুনার হোটেল বে অব বেঙ্গল মিলনায়তনে কর্মশালা অনুষ্ঠিত হয়। ছবি : কালের কণ্ঠ

নির্মাণ শিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে শৈল্পিক নির্মাণ এবং রাজমিস্ত্রির অবদানবিষয়ক এক কর্মশালার আয়োজন করে বসুন্ধরা সিমেন্ট। ৬০ জন রাজমিস্ত্রির অংশগ্রহণে গত বুধবার সন্ধ্যায় বরগুনার হোটেল বে অব বেঙ্গল মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী স্থানীয় রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও নির্ভরতার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণসংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন বরগুনা পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. জসীম উদ্দীন এবং বরগুনা পৌরসভার উপপ্রকৌশলী মো. কামরুজ্জামান। বসুন্ধরা সিমেন্টের পক্ষে বাড়ি নির্মাণসংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করেন ইঞ্জিনিয়ার আবুল হাসান।

বক্তারা বলেন, ধারাবাহিক গুণগত মানের জন্য বর্তমানে দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মা সেতু নির্মাণ প্রকল্প, পদ্ম সেতু নদীশাসন প্রকল্প, পদ্ম সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রো রেল প্রকল্প, ফার্স্ব ঢাকা এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্পসহ, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেলসেতু প্রকল্প এবং রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় বড় স্থাপনাগুলোতে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের পক্ষে উপস্থিত ছিলেন বসুন্ধরা সিমেন্টের বরিশাল ডিভিশনের ডিএসআই সঞ্জয় কুমার সরকার, বসুন্ধরা সিমেন্টের পটুয়াখালী এরিয়ার এ এস এম জেসান ইসলাম জনি। এ ছাড়া বসুন্ধরা সিমেন্টের টেকনিক্যাল সাপোর্ট ইঞ্জিনিয়ার আবুল হাসান ও অন্য কর্মকর্তারা।

মন্তব্য