kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

মোস্তাফা জব্বার বললেন

আরব ও আফ্রিকায় রপ্তানি হবে ল্যাপটপ

নিজস্ব প্রতিবেদক   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরব ও আফ্রিকায় রপ্তানি হবে ল্যাপটপ

গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ইসেট ল্যাপটপ মেলা’ উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি : কালের কণ্ঠ

নাইজেরিয়া ও নেপালে রপ্তানি হয়েছে বাংলাদেশি ল্যাপটপ। মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়ার দেশগুলোতেও ‘মেড ইন বাংলাদেশ’ ল্যাপটপ রপ্তানি হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেছেন, বাংলাদেশ প্রযুক্তিতে অনেক এগিয়েছে। তৈরি হয়েছে বিশাল সম্ভাবনার ক্ষেত্র। সেই সঙ্গে ল্যাপটপের বাজারও বড় হচ্ছে। আমরা অভ্যন্তরীণ চাহিদা পূরণের পাশাপাশি রপ্তানিতেও জোর দিচ্ছি।

গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ইসেট ল্যাপটপ মেলা’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মোস্তাফা জব্বার এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ডিরেক্টর মাহাবুব আলম রাকিব, আসুস গ্লোবাল প্রাইভেট লিমিটেডের কান্ট্রি গ্লোবাল ম্যানেজার আশিক খান, ডেল বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা, এইচপি বাংলাদেশের ডিস্ট্রিবিউশন ও রিটেল বিজনেস ইমরান খান, লেনোভোর ম্যানেজার সেলস রাশেদ কবির ও এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান। এক্সপো মেকারের আয়োজনে সকাল ১০টায় শুরু হয় তিন দিনের এই মেলা। ২১তম ল্যাপটপ প্রদর্শনী ও বিকিকিনির আয়োজনটি শনিবার পর্যন্ত চলবে।

মন্ত্রী বলেন, যদি প্রধানমন্ত্রীর ইচ্ছার বাস্তবায়ন হয় তাহলে দেশে পাঁচ কোটি ল্যাপটপের চাহিদা তৈরী হবে।

মুহম্মদ খান বলেন, আশা করছি, এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে। সব ধরনের পণ্যেই পাওয়া যাচ্ছে বিশেষ ছাড় এবং সঙ্গে উপহার।  মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

মন্তব্য



সাতদিনের সেরা