kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

আইসিসিবিতে গৃহসামগ্রী পণ্যের প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসিবিতে গৃহসামগ্রী পণ্যের প্রদর্শনী শুরু

গতকাল আইসিসিবিতে প্রদর্শনীর উদ্বোধন করেন বিসিসিসিআই জ্যেষ্ঠ সহসভাপতি ব্রিগেডিয়ার জেনারেল শাহ মো. সুলতান উদ্দিন ইকবাল (অব.)। ছবি : কালের কণ্ঠ

সামনে কোরবানির ঈদ। এ সময় গৃহসরঞ্জামের কদর বাড়ে। তাই প্রয়োজনীয় এসব খুঁজে পাওয়াও কম ঝামেলা নয়। তবে এসব সমস্যার সমাধানে আরো সময় বাঁচাতে ঘুরে যাওয়া যেতে পারে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)। এখানে বসেছে ব্যস্ত জীবনকে সহজ ও সময় বাঁচাতে প্রয়োজনীয় গৃহসামগ্রীর দেশি-বিদেশি পণ্যের বিশাল প্রদর্শনী।

গতকাল বৃহস্পতিবার রাজধানীতে স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেড এইচএইচ এক্সপো নামে এই প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনীটি আগামী শনিবার পর্যন্ত চলবে। প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিসিসিসিআই) জ্যেষ্ঠ সহসভাপতি ব্রিগেডিয়ার জেনারেল শাহ মো. সুলতান উদ্দিন ইকবাল (অব.)।

উদ্যোক্তারা জানান, আধুনিক বিশ্বে জীবন সহজ ও সময় সাশ্রয়ী করতে হোম অ্যাপ্লায়েন্স ব্যবহার বাড়ছে। এর সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। কিন্তু দেশে প্রয়োজনীয় পণ্যগুলো অনেকটাই টেকসই নয়। কেননা এসব পণ্যের বেশির ভাগই কপি (নকল)। কম দামে পাওয়া যায় বলে ভোক্তারা এসব পণ্য কিনে প্রতারিত হয়। এর ফলে বাজার ও সম্প্রসারণ হচ্ছে না। আমাদের এই প্রদর্শনীতে দেশি-বিদেশি প্রদর্শনকারীরা অংশ নিয়েছে। এখান থেকে সঠিক পণ্য একই ছাদের নিচ থেকে কিনতে পারবেন। এ ছাড়া প্রতারিত হওয়ার সুযোগ কম।

মেলায় ঘুরে দেখা যায়, ইলেকট্রনিক পণ্যের মধ্যে টিভি, ফ্রিজ, মাইক্রো ওভেন, আয়রন (ইস্ত্রি)-এর স্টল দিয়েছে দেশের ভোগ্য পণ্যের বড় শিল্পগোষ্ঠী প্রাণ আরএফএলের ভিগো। প্রতিষ্ঠানটি সব ধরনের পণ্যে বিশাল ছাড় দিচ্ছে মেলায়। এ ছাড়া ফ্রিজার কিনলে ৮ প্রয়োজনীয় পণ্য দিচ্ছে একেবারেই ফ্রি। হায়েস অ্যান্ড হায়ার এসি দিচ্ছে ১০ থেকে ১২ শতাংশ বিশেষ অফার। মিনিস্টার হোম অ্যাপ্লায়েন্স দিচ্ছে ১৫ শতাংশ ছাড়।

স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের মহাব্যবস্থাপক মোনায়েম এস চৌধুরী বলেন, ২০১৬ সাল থেকে তাঁদের প্রতিষ্ঠান জীবনকে আধুনিকায়নসহ বিশ্বের নতুন পণ্যকে পরিচয় করিয়ে দিতে মেলার আয়োজন করে থাকে। গৃহসজ্জাসহ নিরাপদ টেকসই পণ্য নিয়ে আমাদের এই মেলার আয়োজন। এখানে ভোক্তারা গুণগত ও মানসম্পন্ন পণ্য খুঁজে পাবেন। আট দেশের ১১৩টি স্টল রয়েছে এই মেলায়। রয়েছে চীন, ভারত, থাইল্যান্ড, কোরিয়া, তাইওয়ান, মালয়েশিয়া ইত্যাদি দেশের কম্পানি।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন বাংলাদেশ রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং মার্চেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মতিউর রহমান দেওয়ান। স্বাগত বক্তব্য দেন স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের এমডি ফায়জুল আলম।

মন্তব্য