kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

অটোমেকানিকা দুবাইয়ে বাংলাদেশের দুই প্রতিষ্ঠান

বাণিজ্য ডেস্ক   

১২ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মধ্যপ্রাচ্যের অন্যতম বাণিজ্যিক কেন্দ্র দুবাইয়ে শুরু হয়েছে অটোমেকানিকা দুবাই। মেসে ফ্রাংকফুর্ট আয়োজিত ১৭তম এ প্রদর্শনীতে অংশ নিয়েছে বাংলাদেশের রহিমআফরোজ ও পান্না ব্যাটারি। ১০ জুন শুরু হওয়া তিন দিনের এ প্রদর্শনী শেষ হবে আজ বুধবার। ব্যবসার জন্য এই মেলা যেমন সুবিধাজনক, তেমনি নতুন পণ্য ও সেবা সম্পর্কে জানার জন্যও বিখ্যাত। এটি মধ্যপ্রাচ্য ও আফ্রিকা অংশের অটোমোটিভ পার্টস ও সার্ভিস ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

অটোমেকানিকা দুবাইয়ে ১৩টি হলজুড়ে এক হাজার ৮৮০-এরও বেশি প্রদর্শক তাদের পণ্য, সরঞ্জাম ও সেবা নিয়ে স্টল সাজিয়েছে। ৩২ হাজারের বেশি ক্রেতা ৬৩টিরও বেশি দেশ থেকে আসা প্রদর্শকের পণ্য এবং মূল্যের বিকল্প পর্যালোচনা করছে। ২০টিরও বেশি জাতীয় প্যাভিলিয়ন এই প্রদর্শনীতে অংশ নিয়েছে।

পান্না ব্যাটারির সিইও হাসনাত জানান, তাঁরা এবারই প্রথমবারের মতো অংশ নিচ্ছেন এই প্রদর্শনীতে। তিনি বলেন, ‘আমরা ক্রেতাদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছি। তাদের কাছ থেকে বিভিন্ন রকমের প্রশ্ন ও আমাদের পণ্য সম্পর্কে খুব ভালো মন্তব্য পাচ্ছি। আমরা আশা করছি, এবারের প্রদর্শনীটি আমাদের জন্য খুব ফলপ্রসূ হবে।’

জানা যায়, আগামী অটোমেকানিকা দুবাই অনুষ্ঠিত হবে ২০২০ সালের জুনে। এ ছাড়া অটোমেকানিকা মেক্সিকো এ বছরের ১০-১২ জুলাই এবং অটোমেকানিকা মস্কো এ বছরের ২৭-৩০ আগস্ট অনুষ্ঠিত হবে।

মন্তব্য