kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

ঢাকা-গুয়াহাটি ফ্লাইট ১ জুলাই

আগরতলায়ও স্পাইসজেট চায় ত্রিপুরা সরকার

বাণিজ্য ডেস্ক   

৯ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের আসামের রাজধানী গুয়াহাটি থেকে ঢাকায় সরাসরি বিমান পরিষেবা চালু হচ্ছে আগামী ১ জুলাই। কিন্তু  ত্রিপুরা সরকার চাইছে আগরতলায়ও স্পাইসজেট বিমান থামুক। ভারতের বেসরকারি বিমান পরিবহন সংস্থা ‘স্পাইসজেট’ আন্তর্জাতিক বিমান সংযোগ প্রকল্পের অংশ হিসেবে ৫৫ মিনিটের এ আন্তর্জাতিক রুটে ওড়াবে বিমান। বিষয়টি জানতে পেরে ত্রিপুরা সরকার তৎপরতা শুরু করেছে। এরই মধ্যে স্পাইসজেট কর্তাদের চিঠিও দিয়েছে রাজ্য সরকার। ত্রিপুরা পরিবহন দপ্তরের  প্রধান সচিব এল এইচ ডার্লং স্পাইসজেটের চেয়ারম্যান কাম ম্যানেজিং ডিরেক্টর অজয় সিংকে লেখা চিঠিতে ভারতীয় যাত্রীদের স্বার্থের কথা উল্লেখ করেন।

চিঠিতে বলা হয়, ফেরার পথে বিমানটি আগরতলায় দাঁড়ালে এখানকার যাত্রীদের গুয়াহাটি যেতে সুবিধা হবে। তাই ডমেস্টিক রুটটিকে যুক্ত করতে বলা হয়েছে। এ বিষয়ে স্পাইস কর্মকর্তাদের বক্তব্য এখনো জানা যায়নি।

স্পাইসজেট সূত্রে জানা যায়, ১ জুলাই থেকে প্রতিদিন গুয়াহাটির গোপীনাথ বড়দলৈ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতীয় সময় সকাল ১১টা ৫৫ মিনিটে ছাড়বে বিমানটি। আবার ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ৪০ মিনিটে। গুয়াহাটি থেকে ঢাকা ভাড়া ধরা হয়েছে তিন হাজার ৩৫৫ রুপি।

ত্রিপুরা পরিবহন ও পর্যটন মন্ত্রী প্রঞ্জিত সিং রায় আইএনএসকে বলেন, ‘এই উড়ান উত্তর-পূর্ব রাজ্য এবং বাংলাদেশের গুরুত্বপূর্ণ শহরগুলোর মধ্যে ফ্লাইট বাণিজ্য ও পর্যটনকে উৎসাহিত করবে।’ এনডিটিভি, বিজনেস স্ট্যান্ডার্ড।

মন্তব্য



সাতদিনের সেরা