kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

পুঁজিবাজারে রানারের শেয়ার লেনদেন শুরু

বাণিজ্য ডেস্ক   

২৪ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুঁজিবাজারে রানারের শেয়ার লেনদেন শুরু

পুঁজিবাজারে লেনদেন শুরু উপলক্ষে এক অনুষ্ঠানে দুই স্টক এক্সচেঞ্জের কর্মকর্তাদের সঙ্গে রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান

দেশের অটোমোবাইলস খাতে প্রথম উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস লিমিটেড পুঁজিবাজারের দুটি স্টক এক্সচেঞ্জে একত্রে লেনদেন শুরু করেছে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার লেনদেন শুরুর আগে ঢাকা স্টক এক্সচেঞ্জের সঙ্গে চুক্তি সই করে। ৯৭ টাকা ৩০ পয়সা দরে প্রতিটি শেয়ার লেনদেন শুরু করে এদিন লেনদেনর শীর্ষে ছিল প্রতিষ্ঠানটি। দিন শেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১০০ টাকা ৪০ পয়সায়। আর লেনদেন হয় মোট ৩৫ লাখ ২২ হাজার ১৮টি শেয়ার।

অনুষ্ঠানে রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, “আমরা কম্পানিটিকে দীর্ঘ মেয়াদে টিকিয়ে রাখার জন্য পুঁজিবাজারে এসেছি। আমাদের প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা অনেক পরিশ্রম ও ত্যাগ স্বীকার আর প্রতিশ্রুতি রক্ষা করে প্রতিষ্ঠানটিকে এ পর্যায়ে নিয়ে এসেছে। দীর্ঘদিন প্রতিষ্ঠানটি সুনাম ও আস্থা অর্জন করে ব্যবসা পরিচালনা করছে। রানার এখন এক ধাপ এগিয়ে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত মোটরসাইকেল বিভিন্ন দেশে রপ্তানি করছে। পুঁজিবাজারে আসার নতুন এই পদক্ষেপের মাধ্যমে আমাদের দায়িত্ব আগের তুলনায় আরো বেড়ে গেছে এবং আমরা আমাদের প্রতিজ্ঞা পালনে বদ্ধপরিকর।” ডিএসইর এমডি কে এম মাজেদুর রহমান বলেন, রানার অটোমোবাইলস পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ায় সাধারণ বিনিয়োগকারীরা উৎসাহ বোধ করছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের মহাব্যবস্থাপক গোলাম ফারুক বলেন, রানারের মতো একটি সুপ্রতিষ্ঠিত কম্পানির পুঁজিবাজারে অন্তর্ভুক্তি বিনিয়োগকারীদের উৎসাহিত করবে এবং পুঁজিবাজারকে শক্তিশালী করবে।

রানার অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রিয়াজুল হক চৌধুরী বলেন, ‘শেয়ারহোল্ডারা আইপিওতে আমাদের ওপর অটুট আস্থা ও বিশ্বাস দেখিয়েছে। এখন আমাদের দায়িত্ব হলো কম্পানিকে নতুন উচ্চতায় নিয়ে তাদের এই আস্থা ও বিশ্বাসের প্রতি সম্মান দেখানো।’ 

অনুষ্ঠানে ব্রামার ফ্রন্টিয়ার পিই টু (মরিশাস) লিমিটেডের মনোনীত পরিচালক খালিদ শহিদুল কাদির বলেন, রানার অটোমোবাইলস একটি পরিচ্ছন্ন উৎপাদনমুখী কম্পানি, যা বাংলাদেশের জন্য গর্বের।

রানার অটোমোবাইলসের প্রধান অর্থ কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘আমরা পুরাপুরি কমপ্লায়েন্স মেনে সামাজিক দায়বদ্ধতা পালন করে ব্যবসা করছি।’

মন্তব্য