kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

রমজানে ব্যাংক লেনদেন সাড়ে ৯টা থেকে আড়াইটা

নিজস্ব প্রতিবেদক   

৬ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পবিত্র রমজান মাসে ব্যাংকে লেনদেনের সময়সীমা এক ঘণ্টা কমানো হয়েছে। লেনদেন শুরুর সময়ও আধাঘণ্টা এগিয়ে আনা হয়েছে। রবি থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই পাঁচ ঘণ্টা ব্যাংকে লেনদেন করা যাবে। রমজান ব্যতীত অন্য সময় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬ ঘণ্টা ব্যাংকের লেনদেন করা যায়।

ব্যাংক খোলার সময়সূচি নিয়ে গতকাল রবিবার একটি সার্কুলার জারি করেছে কেন্দ ীয় ব্যাংক। এতে বলা হয়েছে, রমজানে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। অন্য সময় ব্যাংক খোলা থাকে ৬টা পর্যন্ত। তবে রমজানে ব্যাংকে লেনদেন করা যাবে আড়াইটা পর্যন্ত। আর্থিক প্রতিষ্ঠানগুলোও সাড়ে ৯টা থেকে ৪টা পর্যন্ত খোলা থাকবে। উল্লেখ্য, আগামী মঙ্গলবার রমজান শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এ মাস শেষ হলে যথারীতি আগের নিয়মে ব্যাংক লেনদেন হবে।

পুঁজিবাজারে লেনদেনের নতুন সময়সূচি: আসন্ন রমজানে পুঁজিবাজারের লেনদেনে পরিবর্তন এনেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড। প্রতিষ্ঠানটির সিদ্ধান্ত অনুযায়ী, রমজানে লেনদেন সকাল ১০টায় শুরু হয়ে চলবে ২টা পর্যন্ত। আগের সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন হতো।

প্রতিষ্ঠানটি জানায়, অফিস সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত খোলা থাকবে। রমজানের পর অফিস সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫ পর্যন্ত খোলা থাকবে। আর লেনদেন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে চলবে দুপুর আড়াইটা পর্যন্ত।

মন্তব্য