kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

২৫ বছরে পদার্পণ

মানসম্পন্ন ব্যাংকিংয়ে জোর প্রাইম ব্যাংকের

নিজস্ব প্রতিবেদক   

১৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মানসম্পন্ন ব্যাংকিংয়ে জোর প্রাইম ব্যাংকের

প্রাইম ব্যাংকের ২৪ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমডি রাহেল আহমেদসহ অন্য কর্মকর্তারা

২৫ বছরে পদার্পণ করেছে বেসরকারি খাতের প্রাইম ব্যাংক। সাম্প্রতিক বছরগুলোতে অস্থিরতার মধ্যেও ইতিবাচক প্রবৃদ্ধি হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির কর্মকর্তারা। মুনাফার পেছনে না ছুটে গ্রাহকদের গুণগত ও মানসম্পন্ন ব্যাংকিং সেবা নিয়ে আসছে ব্যাংকটি। গতকাল বুধবার রাজধানীর ঢাকা ক্লাবে প্রাইম ব্যাংকের ২৪ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাহেল আহমেদ। এ সময় ব্যাংকের ডিএমডি মো. গোলাম রব্বানী, মো. তৌহিদুল ইসলাম খান ও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

রাহেল আহমেদ বলেন, ২০১৫ ও ২০১৬ সালে যেসব উদ্যোগ নিয়েছিলাম তার ফলাফল আমরা এখন পাচ্ছি। সম্প্রতি প্রাইম ডিজি নামে সঞ্চয়ী প্রকল্প, চিপভিত্তিক কার্ড, ওয়ানস্টপ সার্ভিসসহ বিভিন্ন সেবা প্রকল্প চালু করা হয়েছে। ডিজিটাল ব্যাংকিংয়ে অগ্রাধিকার দিয়ে এগিয়ে চলছে ব্যাংকটি। তিনি বলেন, ২০১৮ সাল শেষে আমানত বেড়ে হয়েছে ১৯ হাজার ৮৩২, বিনিয়োগ ২০ হাজার ৫৮১ কোটি টাকা এবং সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৯০ কোটি টাকা। ধারাবাহিক প্রবৃদ্ধির কারণে গত বছর সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। অর্জনের ধারাবাহিকতা আগামী বছরগুলোতেও ধরে রাখতে চাই।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাহেল আহমেদ বলেন, বর্তমানে ব্যাংক খাতের সবচেয়ে বড় চ্যালেঞ্জ খেলাপি ঋণ। তবে এই চ্যালেঞ্জ অতিক্রম করা কঠিন কোনো বিষয় নয়। খেলাপি ঋণ নিয়ন্ত্রণে আরেকটু কঠোরভাবে আইনের প্রয়োগ হওয়া দরকার বলেও মন্তব্য করেন তিনি। এ ক্ষেত্রে প্রাইম ব্যাংক যথেষ্ট দক্ষতার সঙ্গে মোকাবেলা করতে সক্ষম হয়েছে বলেও জানান তিনি।

সিঙ্গেল ডিজিট সুদহার প্রসঙ্গে রাহেল আহমেদ বলেন, কোনো নির্দিষ্ট পয়েন্টে সুদহার বেঁধে রাখা কঠিন। তবে যতটা সম্ভব আমরা কমানোর চেষ্টা করছি।

মন্তব্য