kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

যন্ত্রশিল্পে বিনিয়োগে আগ্রহী চীন

নিজস্ব প্রতিবেদক   

২৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চীনের উদ্যোক্তারা বাংলাদেশে যন্ত্রশিল্পে বিনিয়োগে আগ্রহী বলে জানিয়েছেন সফরত চীনের ইউনান প্রদেশের বৈদেশিক বাণিজ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। গতকাল সোমবার দ্য ডিপার্টমেন্ট অব ইউনান প্রভিন্সের বৈদেশিক বাণিজ্যিক বিভাগের কর্মকর্তা ইউয়ান লিন ডিসিসিআইয়ের সভাপতি ওসামা তাসীরের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন। এ সময় ইউয়ান লিনের নেতৃত্বে ১১ সদস্য উপস্থিত ছিলেন।

মতবিনিময়সভায় ইউয়ান লিন জানান, ২০১৮ সালে ইউনান প্রদেশের মোট আমদানি-রপ্তানির পরিমাণ ছিল প্রায় তিন হাজার কোটি ডলার। শুধু মেশিনারিজ পণ্য রপ্তানি করেছেন ৪০০ কোটি ডলারের। তিনি বলেন, ইউনান প্রদেশে মেশিনারিজ উৎপাদনে চীনের অন্যান্য প্রদেশের মধ্যে চতুর্থ এবং চীনের উদ্যোক্তারা এ খাতে বাংলাদেশে বিনিয়োগ ও কারখানা স্থাপনে আগ্রহী।

 ইউয়ান লিন আরো জানান, ইউনান প্রদেশ প্রচুর পরিমাণে কফি, তামাক, রাবার, ফুল প্রভৃতি উৎপাদন করে থাকে। তিনি বাংলাদেশি উদ্যোক্তাদের এ ধরনের পণ্য আমদানির ক্ষেত্রে ইউনানকে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানান।

ওসামা তাসীর বলেন, বাংলাদেশে বাণিজ্যিকভাবে ফুল চাষ অত্যন্ত সম্ভাবনাময়। ফুল চাষের বহুমুখীকরণ, দক্ষ মানবসম্পদ উন্নয়ন এবং আধুনিক যন্ত্রপাতি উদ্ভাবন ও ব্যবহারে ইউনানের এ খাতের ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা