kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

মূলধন উত্তোলনে ইনফিনিটি টেকনোলজির আবেদন বাতিল

নিজস্ব প্রতিবেদক   

২৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মূলধন উত্তোলনে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রসপেক্টাসে দেওয়ার পর পেইড-আপ ক্যাপিটালে পরিবর্তন না আনার বিধান থাকলেও, আইপিও আবেদনের পর বোনাস শেয়ার ইস্যুর ঘোষণা দিয়েছে ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড। আইনের লঙ্ঘন হওয়ায় প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদন বাতিল করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গত ১৯ মার্চ বিএসইসির উপপরিচালক মো. ফারুক হোসাইন স্বাক্ষরিত এক চিঠিতে কম্পানি ও ইস্যু ম্যানেজার আইআইডিএফসি ক্যাপিটালকে বিষয়টি জানানো হয়েছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে ৩০ কোটি টাকা মূলধন উত্তোলনে ২০১৮ সালের ১২ এপ্রিল ইনফিনিটি টেকনোলজি আইপিও আবেদন করে। আবেদন গ্রহণ, তথ্য যাচাই-বাছাই প্রক্রিয়ার মধ্যে গত ৬ ফেব্রুয়ারি ৯ কোটি টাকার বোনাস শেয়ার ইস্যু করতে আবেদন করে কম্পানি। মূলধন উত্তোলনে পাবলিক ইস্যু রুলস ২০১৫-এর ৩(২)(সি) লঙ্ঘিত হয়েছে, এ জন্য আইপিও আবেদন বাতিল করেছে কমিশন। এই ধারায় বলা হয়েছে, নিরীক্ষিত প্রতিবেদনের পর পেইড-আপ ক্যাপিটালসহ অন্য কোনো বিষয়ে পরিবর্তন আনা যাবে না, যা প্রসপেক্টাসে উল্লেখ করা হয়েছে।’ কিন্তু আইপিও পাওয়ার আগেই নতুন করে বোনাস শেয়ার ইস্যু ঘোষণা দেয় ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেড।

কম্পানির খসড়া প্রসপেক্টাস অনুযায়ী, প্রতিটি শেয়ার অভিহিত মূল্য ১০ টাকায় তিন কোটি সাধারণ শেয়ার ইস্যু করে ৩০ কোটি টাকা মূলধন উত্তোলন করতে চায় কম্পানিটি।

মন্তব্য



সাতদিনের সেরা