kalerkantho

মুক্তিযুদ্ধ জাদুঘরের জন্য অনুদান দেওয়া যাবে বিকাশে

বাণিজ্য ডেস্ক   

১৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



দেশের মানুষের অংশগ্রহণে মুক্তিযুদ্ধের ইতিহাস রক্ষা কার্যক্রম এগিয়ে নিতে অনুদান সংগ্রহ শুরু করেছে মুক্তিযুদ্ধ জাদুঘর। এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছে মোবাইলে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। শুক্রবার মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে এক অনুষ্ঠানে অনুদান প্রদানের জন্য জাদুঘরের ওয়েবসাইটে একটি বিশেষ পেজ (পেমেন্ট গেটওয়ে) উদ্বোধন করে এই কার্যক্রম সূচনা করে মুক্তিযুদ্ধ জাদুঘর ও বিকাশ।

মুক্তিযুদ্ধ জাদুঘরের জন্য ১০০, ৫০০ অথবা ১০০০ টাকা হারে যেকোনো অঙ্কের অর্থ অনুদান হিসেবে দেওয়া যাবে। বিকাশ এই সেবা দিতে কোনো সার্ভিস চার্জ নেবে না।

মুক্তিযুদ্ধ জাদুঘরের ওয়েবসাইটের লিংক থেকে অনুদান দেওয়ার পেইজে যেতে পারবেন গ্রাহক। এরপর নিজের নাম ও ই-মেইল আইডি এবং টাকার পরিমাণ দিতে হবে। পরবর্তী ধাপে বিকাশ নম্বর দিলে একটি ওয়ান-টাইম-পাসওয়ার্ড (ওটিপি) গ্রাহকের মোবাইলে চলে যাবে। ওটিপি এবং পিন দিয়ে অনলাইনেই অনুদান সম্পন্ন করতে পারবেন।

সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক বলেন, ‘আমাদের মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাস সংরক্ষণ ও ভবিষ্যতে বয়ে নিয়ে যেতে প্রজন্ম থেকে প্রজন্মের প্রতিনিধিদের অংশগ্রহণ প্রয়োজন।’

মন্তব্য