kalerkantho

রবিবার। ১০ নভেম্বর ২০১৯। ২৫ কার্তিক ১৪২৬। ১২ রবিউল আউয়াল ১৪৪১     

তিতাস গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবে বিটিএমএর আপত্তি

বাণিজ্য ডেস্ক   

১৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তিতাসের সার্ভিস চার্জ বৃদ্ধির প্রস্তাবে আপত্তি জানিয়েছে বিটিএমএ। সংগঠনের প্রেসিডেন্ট মোহাম্মদ আলী খোকন তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কম্পানি থেকে গ্যাসের সার্ভিস চার্জ বৃদ্ধির প্রস্তাবনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

তিনি এক বিজ্ঞপ্তিতে জানান, সরকার থেকে উৎসাহী হয়েই বিটিএমএর বৃহদাকার মিলগুলো ক্যাপটিভ পাওয়ার জেনারেশনের পদক্ষেপ গ্রহণ করে। এ লক্ষ্যে নিজস্ব ব্যবস্থাপনায় অবকাঠামো তৈরি ও বিদ্যুৎ উৎপাদনের জন্য জেনারেটর আমদানিসহ অন্যান্য স্থাপনার জন্য বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করে।

১৯৯০ সালের পর থেকে তাদের শিল্পায়নের বিশেষত টেক্সটাইল খাতের অগ্রযাত্রা শুরু হয়। ফলে বিদ্যুতের ব্যবহার বৃদ্ধি পেতে থাকে এবং একই সঙ্গে ক্যাপটিভ পাওয়ার জেনারেশনে ব্যবহৃত গ্যাসের নিরবচ্ছিন্ন সরবরাহও বাধাগ্রস্ত হতে থাকে।

পাঁচ বছর ধরে গ্যাস সরবরাহ পরিস্থিতি অত্যন্ত নাজুক। ফলে গ্যাসের নিম্নচাপ, অপর্যাপ্ত ও অনিয়মিত গ্যাস সরবরাহ, গ্যাসের প্রকৃত ব্যবহার অপেক্ষা অতিরিক্ত বিল প্রদান করতে হয়।

সুতা ও কাপড়ের মূল্যবৃদ্ধি এবং একই সঙ্গে উৎপাদনে খরচ অপেক্ষা কম মূল্যে সুতা ও কাপড় বিক্রির ফলে মিলগুলো মারাত্মক সমস্যার মধ্যে পরিচালিত হচ্ছে।

তিনি গণ শুনানিতে গ্যাসের সরবরাহ পরিস্থিতির উন্নতি ও এ সম্পর্কিত সব সমস্যা দূর না করা পর্যন্ত তিতাস গ্যাসের সার্ভিস চার্জ বৃদ্ধিসহ যেকোনো মূল্যবৃদ্ধির প্রস্তাবের বিরোধিতা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা