kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

‘নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল হবে বাংলাদেশ’

বাণিজ্য ডেস্ক   

১৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



‘নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল হবে বাংলাদেশ’

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনসহ অন্যরা

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হয়ে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রাজধানীর একটি হোটেলে সম্প্রতি তিনি ‘শি রকার্জ মাই-ইও উইমেন সামিট ২০১৯’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে এ আশাবাদ ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়ন বৃদ্ধি ও স্বাবলম্বী করতে সরকার নানা মেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছে। তিনি বলেন, এন্টারপ্রেনারস অর্গানাইজেশন-ইও বিশ্বব্যাপী তরুণ উদ্যোক্তা তৈরিতে যে সাফল্য দেখাচ্ছে বাংলাদেশও তা থেকে পিছিয়ে নেই।

এন্টারপ্রেনারস অর্গানাইজেশন বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি ফারজানা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ইওর গ্লোবাল চেয়ারম্যান রোজমেরি বুবু অ্যান্ড্রেস।

বুবু অ্যান্ড্রেস তাঁর বক্তব্যে বলেন, সারা বিশ্বে ৫২টি দেশে ইও-এর কার্যক্রম চালু রয়েছে এবং বর্তমানে এ সংগঠনে প্রায় ১৫ হাজার উদ্যোক্তা জড়িত আছেন। বিশ্বব্যাপী নারীর অগ্রযাত্রায় ইও পাশে থেকে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

ফারজানা চৌধুরী বলেন, নারীবান্ধব বর্তমান সরকারের নানা উদ্যোগের কারণে বাংলাদেশের নারীরা আজ সব ক্ষেত্রেই সফল হচ্ছে। নারী উদ্যোক্তা তৈরিতে বাংলাদেশ অচিরেই বিশ্বে শক্ত অবস্থান তৈরি করবে।

মন্তব্য



সাতদিনের সেরা