kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

এসএমই পণ্য মেলা শুরু বগুড়া ও ঝালকাঠিতে

বাণিজ্য ডেস্ক   

৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়া ও ঝালকাঠিতে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা শুরু হয়েছে। মেলায় পাটজাত, হ্যান্ডিক্রাফট, চামড়াজাত, কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী প্রতিষ্ঠান, খাদ্য প্রক্রিয়াজাত পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, প্লাস্টিক শিল্প, হস্ত ও কারু শিল্প, জুয়েলারি, খেলনাসহ দেশীয় প্রতিষ্ঠানের স্টল রয়েছে।

বগুড়া : বগুড়ায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের (এসএমই) উদ্যোগে এবং বগুড়া জেলা প্রশাসনের সহযোগিতায় বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

গতকাল মেলা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলতাফুন্নেছা খেলার মাঠে এসে শেষ হয়। প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হানা ইসলাম। মেলায় ৫৬টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

ঝালকাঠি : ঝালকাঠির স্থানীয় শিশু পার্ক মাঠে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক। সেখানে ৫১টি স্টল নির্মাণ করা হয়েছে। এর আগে মেলা উপলক্ষে শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। এসএমই ফাউন্ডেশন এ মেলার আয়োজন করেছে। সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে জেলা প্রশাসন ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

 

মন্তব্য



সাতদিনের সেরা