kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

সাত কীর্তিমান নারী পুরস্কৃত

আনসাং ওমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ড

বাণিজ্য ডেস্ক   

৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাত কীর্তিমান নারী পুরস্কৃত

আইসিসিবিতে পুরস্কৃত কীর্তিমান নারীদের সঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

দেশের আর্থ-সামাজিক নানা ক্ষেত্রে নীরবে অবদান রেখে যাচ্ছেন অসংখ্য নারী। এমন কীর্তিমান সাতজনকে ‘আনসাং ওমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ড ২০১৯’-এ ভূষিত করেছে আইপিডিসি ফিন্যান্স এবং ডেইলি স্টার। গত শনিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান অনুষ্ঠানে উপস্থিত থেকে সাতজনের প্রত্যেকের হাতে পুরস্কার হিসেবে দুই লাখ টাকার চেক ও ক্রেস্ট তুলে দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের এমডি এবং সিইও মমিনুল ইসলাম এবং ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম।

আনসাং ওমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ড ২০১৯ পাওয়া সম্মানিত এই নারীরা হলেন—রাজধানীর আদাবরে ‘শিশুদের জন্য আমরা’ শীর্ষক শিশু উন্নয়ন কেন্দ্রের জন্য হাজেরা বেগম, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বাগেরহাট জেলাকে নিরাপদ রাখার সাহসী প্রচেষ্টা চালানো মুক্তিযোদ্ধা খুরশিদ জাহান, স্কুল ও কলেজে পড়ার জন্য ১০০ মেয়েকে আর্থিক সহায়তা প্রদানের জন্য হিরোকো কোবায়াশী, ব্যক্তিগতভাবে এতিমখানা পরিচালনাকারী বিলকিস বানু, বান্দরবানের দুর্গম পাহাড়ি অঞ্চলে আবাসিক স্কুল পরিচালনাকারী রূপা দত্ত, ক্যান্সার আক্রান্ত শিশুদের বিনা মূল্যে বাসস্থানের ব্যবস্থাকারী সালমা চৌধুরী এবং বাংলাদেশের পোশাকশিল্পে অবদানের জন্য নারী উদ্যোক্তা হিসেবে ছবি দাস গুপ্ত।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘সাতজন আনসাং নেশন বিল্ডারের জন্য এমন একটি দরুণ উদ্যোগ নেওয়ার জন্য আইপিডিসি ফিন্যান্স এবং ডেইলি স্টারকে অভিনন্দন জানাই।’

 

 

মন্তব্য



সাতদিনের সেরা