kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

সোনারগাঁয় কারখানা উদ্বোধন

মেঘনা অর্থনৈতিক অঞ্চলে গার্মেন্টস হ্যাংগার বানাচ্ছে টিআইসি

বাণিজ্য ডেস্ক   

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মেঘনা অর্থনৈতিক অঞ্চলে গার্মেন্টস হ্যাংগার বানাচ্ছে টিআইসি

টিআইসি ম্যানুফ্যাকচারিং : টিআইসি ম্যানুফ্যাকচারিং (বাংলাদেশ) লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত, শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এ সময় উপস্থিত ছিলেন বেজার নির্বাহী সদস্য হারুন-অর-রশীদ, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট, এমসিসিআইর সভাপতি নিহাদ কবির, বার্জার পেইন্টস বাংলাদেশের এমডি রূপালি চৌধুরী, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও এমডি মোস্তফা কামাল, টিআইসি গ্রুপের পরিচালক মার্ক গেনডুর প্রমুখ

নারায়ণগঞ্জের সোনারগাঁয় টিআইসি গ্রুপ মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন নিজস্ব উৎপাদন ইউনিট টিআইসি ম্যানুফ্যাকচারিং (বাংলাদেশ) লিমিটেডের উদ্বোধন করা হয়েছে। অস্ট্রেলিয়ার প্যাক্ট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান টিআইসি গত ৩০ বছর বিশ্বজুড়ে ব্যবসা পরিচালনা করছে। টিআইসি বিশ্বব্যাপী রিটেইলারদের কাছে রপ্তানির জন্য বাংলাদেশ পোশাক প্রস্তুতকারকদের কাছে প্লাস্টিকের গার্মেন্টস হ্যাংগার সরবরাহ করবে।

সম্প্রতি এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত, শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী সদস্য হারুন-অর-রশীদ, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতি নিহাদ কবির, বার্জার পেইন্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রূপালি চৌধুরী, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল, টিআইসি গ্রুপের পরিচালক মার্ক গেনডুর প্রমুখ। অনুষ্ঠানে জানানো হয়, টিআইসি নিজস্ব উৎপাদন সুবিধাসহ বাংলাদেশে পাঁচ মিলিয়ন ডলারেরও বেশি বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। টিআইসি বর্তমানে মেঘনা ইকোনমিক জোনের অধীনে নিজস্ব নকশায় ১৪ হাজার মিটার একটি প্লান্ট তৈরি করেছে এবং প্রায় দেড় হাজার কর্মসংস্থানের আশা করা হচ্ছে।

সালমান এফ রহমান বলেন, সরকার উদ্যোগ না নিলে এই অস্ট্রেলিয়ার বিনিয়োগটা আসত না। সরকারের পক্ষ থেকে বেজা মেঘনা গ্রুপকে ইকোনমিক জোন করার অনুমতি দিয়েছে, ফলে এই বিনিয়োগগুলো আসছে। এ জন্য আমি প্রথমে মেঘনা গ্রুপকে অভিনন্দন জানাতে চাই। মাত্র আড়াই বছরে তারা এই বিশেষ অর্থনৈতিক অঞ্চলটাকে ডেভেলপ করতে পেরেছে। আমি বেজাকেও অভিনন্দন জানাই।

মার্ক গেনডুর বলেন, টিআইসি বিশ্বব্যাপী ১৫টি স্থানে কাজ করছে এবং বিশ্বখ্যাত গার্মেন্টস রিটেইলারদের কাছে প্লাস্টিকের গার্মেন্টস হ্যাংগার সরবরাহ করছে।

মন্তব্য



সাতদিনের সেরা