kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস নরওয়ে রাষ্ট্রদূতের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী সিটির উন্নয়নে সহযোগিতার আশ্বাস দিয়েছেন ঢাকায় নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। গতকাল বুধবার রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে নগর ভবনে এক সৌজন্য সাক্ষাতে তিনি এ আশ্বাস দেন।

মতবিনিময়ে খায়রুজ্জামান লিটন বলেন, প্রথমবার মেয়র থাকাকালে নরওয়ের সঙ্গে রাজশাহীর বন্ধুত্বপূর্ণ ভালো সম্পর্ক গড়ে উঠেছিল। সে সময় নরওয়ে সফরে গিয়েছিলাম। কিন্তু ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত আমি দায়িত্বে না থাকায় সেই সম্পর্ক চলমান হয়নি। আমি আবারও মেয়র নির্বাচিত হয়েছি, আশা করছি এখন নরওয়ের সঙ্গে রাজশাহীর সম্পর্ক বৃদ্ধি পাবে। তিনি বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে তেমন শিল্পপ্রতিষ্ঠান গড়ে ওঠেনি। আমি রাজশাহীর মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। সরকার রাজশাহীতে এরই মধ্যে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছে। আমার পরিকল্পনা রাজশাহীতে শতাধিক গার্মেন্ট শিল্প গড়ে তোলার। এ জন্য নরওয়ের বিনিয়োগকারীদের বিনিয়োগের অনুরোধ করছি।

নরওয়ে রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন বলেন, এটি আমার প্রথম রাজশাহী সফর। ক্লিন সিটি-গ্রিন সিটি রাজশাহী দেখে অভিভূত হয়েছি। নরওয়ে প্রতিনিধিদলে আরো ছিলেন টর এনব্রেস টরহাগ, মারিয়া টরহাগ, পোন্ট্রাস, ব্রেজহেগেন, ডেগ ভিগসহ রাজশাহী ক্রিস্ট্রিয়ান ফ্রেন্ডশিপ কমিটির সদস্যরা।

এ সময় রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইমলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলীসহ অন্যান্য কাউন্সিলর, সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল উপস্থিত ছিলেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা