kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

পর্যটন

বিমানবন্দরে বাংলা ও ইংরেজিতে সাইনবোর্ড লিখতে হবে

নিজস্ব প্রতিবেদক   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশের বিমানবন্দরে স্থাপিত ডেস্কগুলোর সাইনবোর্ড বাংলা ও ইংরেজি উভয় ভাষায় লেখার নির্দেশ দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ। এ ছাড়া ডেস্কগুলো থেকে কী সেবা দেওয়া হয় তা উল্লেখ করার নির্দেশ দিয়েছেন তিনি। গতকাল বুধবার আকস্মিকভাবে বিমানবন্দর পরিদর্শনকালে সংশ্লিষ্টদের এ নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে আবুধাবি থেকে ফেরার পর বুধবার সকাল সাড়ে ৭টার দিকে প্রতিমন্ত্রী ইমরান আহমদ যাত্রী কাউন্টার, প্রবাসী কল্যাণ ডেস্ক, ইমিগ্রেশন কাউন্টার পরিদর্শন করেন। এ সময় তিনি যাত্রী ও কর্তব্যরত পুলিশের সঙ্গেও কথা বলেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী প্রবাসী কল্যাণ ডেস্কে বিএমইটি থেকে প্রদত্ত স্মার্টকার্ড কার্যক্রম দেখেন এবং প্রতিদিন কত জনকে সেবা প্রদান করা হয় তার একটি তালিকা করার নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী ইমিগ্রেশনে নারী ও ভিজিট ভিসায় গমনকারীদের জন্য আলাদা সারি (কিউ) করার পরামর্শ দেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা