kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

বন্ড সুবিধার অপব্যবহার

পৌনে দুই কোটি টাকার পণ্য আটক

নিজস্ব প্রতিবেদক   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পৌনে দুই কোটি টাকার পণ্য আটক

বন্ড সুবিধার অপব্যবহার করায় অলিম্পিক অ্যাকসেসরিজ, জিএমএস ট্রিমস এবং বাঁধন পেপারস মিলস নামের তিন প্রতিষ্ঠানের প্রায় পৌনে দুই কোটি টাকার পণ্য আটক করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। তিনটি কাভার্ড ভ্যানে করে এসব পণ্য খোলাবাজারে বিক্রি করতে নিয়ে যাওয়া হচ্ছিল। আটক গাড়িগুলোতে যথাক্রমে ১৭ হাজার ৭১০ কেজি ডুপ্লেক্স বোর্ড, ১৯ হাজার ৪০০ কেজি ডুপ্লেক্স বোর্ড ও ১৪ হাজার ৩০৭ কেজি আর্ট কার্ড ছিল। ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট থেকে গত সোমবার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট সূত্র জানায়, আটক গাড়ির নম্বর ঢাকা ট-১১৮৩৪১, ট-২২৩০৬৫ এবং ট-১১৫০১০। অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে কাস্টমস আইনে বিভাগীয় মামলা দায়ের করে বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে।

বন্ড সুবিধার আওতায় শুল্কমুক্ত পণ্য আমদানি করে চোরাই পথে খোলাবাজারে বিক্রি প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। এ দপ্তরের সহকারী কমিশনার মনোয়ার হোসেনের নেতৃত্বে একটি দল গত ১৬ ফেব্রুয়ারি রাত ১১টা থেকে ভোর পর্যন্ত পুরান ঢাকার ইসলামপুর, বাবুবাজার, গুলিস্তান এলাকায় অভিযান চালায়। এ সময় পণ্যসহ গাড়ি আটক করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা