kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

এভিয়েশন

দেশে প্রথম বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ যুক্ত হচ্ছে ইউএস-বাংলার বহরে

নিজস্ব প্রতিবেদক   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে প্রথম বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ যুক্ত হচ্ছে ইউএস-বাংলার বহরে

সংবাদ সম্মেলনে ইউএস-বাংলা এয়ারের সিইও ইমরান আসিফসহ অন্যরা

বিশ্বের সর্বাধুনিক এয়ারক্রাফট বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ যুক্ত হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনসের বহরে। দেশে প্রথমবারের মতো সর্বাধুনিক বোয়িং ৭৩৭ ম্যাক্স সরবরাহ করবে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং। নেদারল্যান্ডসভিত্তিক আন্তর্জাতিক এয়ারক্রাফট লিজিং কম্পানি এয়ারক্যাপ থেকে দীর্ঘমেয়াদি লিজে আনা হচ্ছে এয়ারক্রাফটি। আগামী বছরের মার্চ নাগাদ চতুর্থ প্রজন্মের এই এয়ারক্রাফট দিয়ে নতুন আন্তর্জাতিক গন্তব্যে পা রাখবে ইউএস-বাংলা এয়ারলাইনস।

গতকাল মঙ্গলবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন এয়ারক্যাপের প্রধান নির্বাহী কর্মকর্তা ও চিফ কমার্শিয়াল অফিসার ফিলিপ স্ক্রাগস, লিজিং কম্পানির প্রতিনিধি সুতেশ সেলভারাতনাম, বোয়িং কম্পানির ডাইরেক্টর সেলস অ্যান্ড মার্কেটিং আহসেন রাজপুতসহ ইউএস-বাংলা এয়ারলাইনসের অন্য কর্মকর্তারা।

ইমরান আসিফ বলেন, ইউএস-বাংলা প্রতিষ্ঠার শুরু থেকেই যাত্রীদের জন্য আরামদায়ক, আধুনিক ও গ্রহণযোগ্য বিমান সংযুক্ত করাই ছিল প্রধান লক্ষ্য। বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠিত এয়ারলাইনসগুলোতে বর্তমানে অত্যন্ত গ্রহণযোগ্য এয়ারক্রাফট বোয়িং ৭৩৭ ম্যাক্স যুক্ত হচ্ছে। ইউএস-বাংলার বিমান বহরে এমন কোনো এয়ারক্রাফট ব্যবহৃত হয় না, যে এয়ারক্রাফট বর্তমানে উৎপাদন প্রক্রিয়ার মধ্যে নেই।

তিনি আরো জানান, শিগগিরই দুটি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হতে চলেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফটে সংযুক্ত অত্যাধুনিক কেবিন ডিজাইন ও ইন-ফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেম বিশ্বব্যাপী নতুন নতুন গন্তব্যে জনপ্রিয় হয়ে উঠছে। তুলনামূলক কম খরচ, পরিবেশবান্ধব হওয়ার কারণে বিশ্বব্যাপী গ্রহণযোগ্য হয়ে উঠছে। বিশ্বের নামকরা এয়ারলাইনস বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফট ব্যবহার শুরু করেছে।

আগামী ৩১ মার্চ থেকে ইউএস-বাংলা এয়ারলাইনস ভারতের চেন্নাইতে সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা