kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

গ্রিন ডেল্টার চিঠি উৎসব

বাণিজ্য ডেস্ক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



গ্রিন ডেল্টার চিঠি উৎসব

গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স : গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের উদ্যোগে শুরু হওয়া ‘ফিরে আসুক চিঠি’ কর্মসূচিতে নিজের লেখা চিঠি পোস্ট করছেন সাধারণ মানুষ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গণমানুষের মাঝে চিঠি লেখার অভ্যাস ফিরিয়ে আনতে শুরু হলো বিশেষ কর্মসূচি। বেসরকারি বীমা প্রতিষ্ঠান গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের উদ্যোগে সম্প্রতি শুরু হয়েছে ‘ফিরে আসুক চিঠি’ শীর্ষক চিঠি উৎসব। এটা চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, যোগাযোগ মাধ্যম হিসেবে হারিয়ে যাওয়া ঐতিহ্যকে মনে করিয়ে দিতে এবং চিঠি লিখতে উৎসাহী করতে দেশের বিভিন্ন স্থানে সচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চলছে বিশেষ প্রচারণা।

প্রচারণার অংশ হিসেবে সবাইকে চিঠি লিখতে উৎসাহী করার পাশাপাশি চিঠি লেখার জন্য প্রয়োজনীয় সব উপকরণ কাগজ, কলম, খাম সবই সরবরাহ করছে আয়োজকরা, আর এই চিঠিগুলো ডাক বিভাগের সহায়তায় কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে দেবে প্রতিষ্ঠানটি।

কৌশলগত অংশীদার বাংলাদেশ ডাক বিভাগ এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় ভিন্ন ধারার এই আয়োজনের চূড়ান্ত পর্বে সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর ‘চিঠি পাঠ’ পর্বে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজকরা। মাসব্যাপী আয়োজনের পর্দা নামবে দেশের প্রখ্যাত ব্যক্তিদের কণ্ঠে ঐতিহাসিক চিঠি পাঠের মাধ্যমে।

মন্তব্য



সাতদিনের সেরা