kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

মাস্কাটে আবার চালু হলো বিমানের বড় উড়োজাহাজ

নিজস্ব প্রতিবেদক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রায় ছয় মাস বন্ধ থাকার পর ওমানের মাসকাট রুটে আবার চালু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বড় উড়োজাহাজ। নতুন করে এই রুটে দেওয়া হয়েছে ২৭১ আসনের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার। গত শনিবার ছাড়া সপ্তাহে ছয় দিন চলবে ড্রিমলাইনার। এর মধ্যে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে তিন দিন, সিলেট হয়ে এক দিন এবং সরাসরি দুই দিন চলাচল করবে।

মরদেহ ও অসুস্থ যাত্রী পরিবহন এবং ব্যাগেজ জটিলতা নিরসনে মাস্কাট রুটে বিমান বাংলাদেশের বড় উড়োজাহাজ চালুর জন্য চট্টগ্রাম সমিতি ওমান দাবি জানিয়ে আসছিল।

সূত্র জানায়, গত বছরের মধ্য জুলাইয়ে হজের জন্য এই রুটে বিমানের বড় উড়োজাহাজ বন্ধ রাখা হয়। হজ শেষে তা চালুর কথা থাকলেও তা আর হয়নি। দেওয়া হয় বোয়িং ৭৩৭ ছোট পরিসরের উড়োজাহাজ।

এ বিষয়ে গত ২৮ জানুয়ারি ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে বৈঠক করে চট্টগ্রাম সমিতি ওমানের প্রতিনিধিদল। বৈঠকে ওমানপ্রবাসীদের দুর্ভোগ নিরসানে বড় উড়োজাহাজ চালুর জোরালো আবেদন জানায় সমিতি। এ সময় এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশনের নেতারাও ওমানবাসীর দাবির প্রতি পূর্ণ সমর্থন জানান। পরিস্থিতি বিবেচনায় প্রতিমন্ত্রী বড় উড়োজাহাজ দ্রুত চালুর আশ্বাস দেন এবং ব্যবস্থা নিতে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

প্রাথমিক পর্যায়ে প্রতি ফ্লাইটে প্রবাসীদের ৩টি মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। বড় উড়োজাহাজ আবার চালু হওয়াতে বিমান প্রতিমন্ত্রী এবং বিমান কর্তৃপক্ষের প্রতি ওমানবাসীর পক্ষে কৃতজ্ঞতা জানিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান।

মন্তব্য



সাতদিনের সেরা