kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

এফবিসিসিআই সভাপতি পদে শেখ ফাহিমকে সমর্থন

নিজস্ব প্রতিবেদক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির ফেডারেশন এফবিসিসিআইয়ের ২০১৯-২০২১ মেয়াদের নির্বাচনে শেখ ফজলে ফাহিমকে সভাপতি পদে পূর্ণ সমর্থন দিয়েছেন চট্টগ্রাম অঞ্চলের চেম্বারের নেতারা। গতকাল সোমবার এফবিসিসিআইয়ের সঙ্গে বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের আটটি চেম্বারের এক সভায় চেম্বার নেতারা তাঁদের এই সমর্থন জানান। এফবিসিসিআইয়ের জ্যেষ্ঠ সহসভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে চট্টগ্রামের আগ্রাবাদ হোটেলে অনুষ্ঠিত সভায় এফবিসিসিআই পরিচালক এবং চট্টগ্রাম অঞ্চলের চেম্বার সভাপতিরা অংশ নেন।

ব্যবসায়ী নেতারা এ সময় চট্টগ্রাম অঞ্চলের পর্যটনশিল্প এবং চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধির প্রয়োজনীয়তা তুলে ধরেন। নারী উদ্যোক্তাদের সহায়তা এবং পার্বত্য জেলাগুলোর অর্থনৈতিক উন্নয়নের ওপরও গুরুত্ব দেন তাঁরা।

শেখ ফজলে ফাহিম বলেন, সরকারের অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা বিবেচনায় রেখে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরের লক্ষ্যে দেশের বেসরকারি খাত কাজ করে যাচ্ছে। দেশের ব্যবসায়ীদের সমস্যা সমাধানে এফবিসিসিআই সারা দেশের চেম্বারগুলোর সঙ্গে আলোচনার এ উদ্যোগ নিয়েছে বলে জানান ফাহিম।

তিনি আরো বলেন, বাণিজ্য ও অর্থনৈতিক নানা বিষয়ে নীতিগত সহায়তা প্রদানের লক্ষ্যে ‘এফবিসিসিআই ইনস্টিটিউট ফর ইকোনমিক পলিসি প্ল্যানিং অ্যান্ড ডিজাইন’ প্রতিষ্ঠা করা হচ্ছে।

শেখ ফাহিম শিগগিরই ‘এফবিসিসিআই বিশ্ববিদ্যালয়’ প্রতিষ্ঠার কথা জানান, যেখানে বিজ্ঞান এবং প্রযুক্তিকে গুরুত্ব দিয়ে শিক্ষাকাঠামো তৈরি করা হবে।

শেখ ফাহিম জানান, পূর্বাচলে ‘এফবিসিসিআই আইকন’ ভবন নির্মাণ করা হবে, যেখান থেকে আগামী দিনের এফবিসিসিআই দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের নেতৃত্ব দেবে।

মন্তব্য



সাতদিনের সেরা