kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

মায়েদের উদ্যোক্তা বানাতে মম-প্রেনার

বাণিজ্য ডেস্ক   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে এবং বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের বাস্তবায়নে আসছে ১০ মার্চ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে ‘মম-প্রেনার—এবার মায়েরা হবে স্বাবলম্বী’। মায়েদের স্বাবলম্বী এবং সফল উদ্যোক্তা গড়ে তুলতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানটি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। সভাপতিত্ব করবেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান।

এই উদ্যোগটি সেসব মায়ের জন্য, যাঁদের প্রশিক্ষণের আওতায় এনে তাঁদের দিকনির্দেশনা দিয়ে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলবে। যাতে তাঁরা নিজের পরিবারের অর্থনৈতিক অবদান রাখতে পারে ও ঘরে বসে উপার্জন করতে পারে। পছন্দের বিষয়ের ওপর উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে মায়েদের সহায়তা করবে ‘মম-প্রেনার—এবার মায়েরা হবে স্বাবলম্বী।’ এই প্রশিক্ষণটি মায়েদের সৃজনশীলতা বিকাশে সাহায্য করবে।

সম্প্রতি জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে নানা তথ্য তুলে ধরেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল ড. মো. মাহমুদুল হাসান। উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনিস্টিটিউটের উপদেষ্টা কে এম হাসান রিপন, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন সহকারি পরিচালক আনোয়ার হাবিব কাজল ও আমেনা হাসান এনা।

এ বিষয়ে বিস্তারিত আছে ওয়েবসাইট mom.dis.edu.bd

মন্তব্য



সাতদিনের সেরা