kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

এসএমই উদ্যোক্তাদের ঋণ দিতে ৫০ কোটি টাকার তহবিল

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের ঋণ কর্মসূচি সম্প্রসারণে বাংলাদেশ ব্যাংক ৫০ কোটি টাকার বিশেষ তহবিল দিয়েছে। এই তহবিল থেকে বিভিন্ন ব্যাংকের মাধ্যমে এসএমই ক্লাস্টার ও নারী উদ্যোক্তাদের ঋণ দেবে এসএমই ফাউন্ডেশন।

গতকাল সকালে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়। এতে বাংলাদেশ ব্যাংকের এসএমই বিভাগের মহাব্যবস্থাপক শেখ মো. সেলিম ও ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান ও নির্বাহী পরিচালক মো. আবদুর রহিমসহ এসএমই ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য, ব্র্যাক ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া ও মাইডাস ফাইনান্সিংয়ের ব্যবস্থাপনা পরিচালক ও উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এসএমই ফাউন্ডেশন নতুন উদ্যোক্তাসহ এসএমই ক্লাস্টার ও সরকারের অগ্রাধিকার শিল্প খাতের ক্ষুদ্র উদ্যোক্তা, গ্রামীণ উদ্যোক্তা ও নারী উদ্যোক্তাদের সহজশর্তে ঋণের আওতায় আনার লক্ষ্যে ২০০৯ সাল থেকে ‘ক্রেডিট হোলসেলিং’ নামে একটি বিশেষ ঋণ কর্মসূচি বাস্তবায়ন করছে।

মন্তব্য



সাতদিনের সেরা