kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

ডেইলি শপিং ও পিটস্টপের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুটি সুপারশপ তাদের ডিজিটাল স্কেলের (ওজন মাপার যন্ত্র) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ভেরিফিকেশন সার্টিফিকেট ছাড়াই ব্যবসা করেছে। বিষয়টি বিএসটিআইয়ের অভিযানে ধরা পড়ায় সুপারশপ দুটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এগুলো হলো মতিঝিলের মেসার্স পিটস্টপ ও মগবাজারের মধুবাগ এলাকার ডেইলি শপিং।

‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘিত হওয়ায় গত রবিবার এ দুটি প্রতিষ্ঠান ছাড়াও পাঁচটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআই।

রাজধানীর কাকরাইল, মতিঝিল ও মগবাজার এলাকায় বিএসটিআইয়ের সার্ভেইল্যান্স টিমের মাধ্যমে এ মামলা দায়ের করা হয়। অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেনের নেতৃত্বে পরিদর্শক মো. লিয়াকত হোসেন, মো. রাকিবুল আলম ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন।

অভিযুক্ত পাঁচটি প্রতিষ্ঠানের মধ্যে কর্ণফুলী গার্ডেন সিটি, কাকরাইলের মেসার্স মোহনা জুয়েলার্স, মেসার্স জুয়েল জুয়েলার্স ডিজিটাল স্কেলের বিএসটিআইয়ের ভেরিফিকেশন সার্টিফিকেট না থাকায় এবং মেসার্স সিটি স্টার টেইলর অ্যান্ড ফ্যাব্রিকস কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে অবৈধ কাঠের গজকাঠি ব্যবহার করায় তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

মামলায় দুই পেট্রল পাম্প : ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে রাজধানীর দুটি পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বিএসটিআই। এলেনবাড়ী এলাকার মেসার্স ট্রাস্ট ফিলিং স্টেশনের ১০টি অকটেন ও একটি ডিজেল ইউনিট পরিমাপে কম দেওয়া এবং মেসার্স সিটি ফিলিং স্টেশনের ডিজেল ইউনিটে পরিমাপে বেশি প্রদান করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন লঙ্ঘিত হয়েছে।

মন্তব্য