kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

বেনাপোল বন্দরে সহায়তা দেবে বিশ্বব্যাংক

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বেনাপোলের অবকাঠামোগত উন্নয়নে সড়ক ও জনপথসহ বিশ্বব্যাংকের ১৭ সদস্যের একটি প্রতিনিধিদল বেনাপোল বন্দর ও চেকপোস্ট এলাকা পরিদর্শন করেছে। গত রবিবার প্রতিনিধিদলের সদস্যরা বেনাপোল বন্দর প্যাসেঞ্জার টার্মিনালের কনফারেন্স রুমে বন্দর, কাস্টম ও সিঅ্যান্ডএফ এজেন্ট ও বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতা ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করে। উন্নয়ন কর্মকাণ্ডের পূর্বপ্রস্তুতি হিসেবে প্রতিনিধিদলের বেনাপোল পরিদর্শন বলে জানান বন্দরসংশ্লিষ্টরা।

বন্দর সূত্র জানায়, আমদানি-রপ্তানি বাণিজ্যের গতি ফেরাতে বেনাপোল-যশোর মহাসড়ক ছয় লেনে উন্নতকরাসহ বাইপাস সড়কের প্রশস্তকরণ, পণ্য লোড-আনলোডের সরঞ্জাম এবং জনবল বাড়াতে সহায়তা দেবে বিশ্বব্যাংক।

বাংলাদেশ সড়ক ও জনপথের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রেজা আহম্মেদ জাবের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। এ সময় উপস্থিত ছিলেন, বিশ্বব্যাংকের পরামর্শক মুন্নি জাহান, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ হাসান আলী, স্থলবন্দর বেনাপোল উপপরিচালক মামুন কবির তরফদার, বেনাপোল কাস্টমসের সহকারী কমিশনার উত্তম কুমার চাকমা, বন্দরের সহকারী পরিচালক মেহেদী হাসান, বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন সভাপতি মফিজুর রহমান সজনসহ ভারত, নেপাল, নাইজেরিয়াসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা।

মন্তব্য



সাতদিনের সেরা