kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

পোশাক খাতের সংযোগ শিল্পের চার প্রদর্শনী আইসিসিবিতে

নিজস্ব প্রতিবেদক   

১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পোশাক খাতের সংযোগ শিল্পের চারটি আন্তর্জাতিক প্রদর্শনী আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)। প্রদর্শনীগুলোর উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। পোশাকশিল্পের আধুনিকায়ন এবং উন্নয়নে চার দিনের এ প্রদর্শনী করা হচ্ছে বলে জানান আয়োজকরা।

গতকাল সোমবার রাজধানীর কারওয়ান বাজারে লাভিঞ্চি হোটেলে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, প্রদর্শনীগুলো হচ্ছে পোশাকশিল্পের মেশিনারি এবং সহায়ক পণ্যের ১৮তম আন্তর্জাতিক প্রদর্শনী গার্মেন্ট বাংলাদেশ ২০১৯, দশম ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক সোর্সিং ফেয়ার, দশম গ্যাপেক্সপো ২০১৯ এবং প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ইন্টারন্যাশনাল এক্সপো বাংলাদেশ ২০১৯। প্রদর্শনী চারটি চলবে ১৭ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত।

আইসিসিবির ১০টি হলজুড়ে প্রদর্শনীগুলোতে ২৪টি দেশের ৫১০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদন, নিরাপত্তা, কর্মপরিবেশ, দক্ষতা, পণ্যের মান, বৈচিত্র্যতা এবং মোড়কজাতকরণ ইত্যাদি কাজে ব্যবহৃত প্রযুক্তি উপস্থাপন করবে।

জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল, আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশ গার্মেন্টস অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ) সম্মিলিতভাবে প্রদর্শনীগুলোর আয়োজন করছে।

প্রদর্শনীতে বাংলাদেশসহ ভারত, চীন, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, ভিয়েতনাম, যুক্তরাজ্য এবং হংকংয়ের মোট ৫১০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। সবার জন্য উন্মুক্ত এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে।

মন্তব্য



সাতদিনের সেরা