kalerkantho

রবিবার। ২৫ শ্রাবণ ১৪২৭। ৯ আগস্ট ২০২০ । ১৮ জিলহজ ১৪৪১

ডিবিআইয়ের সাপ্লাই চেন ম্যানেজমেন্ট কোর্স উদ্বোধন

বাণিজ্য ডেস্ক   

১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউটে (ডিবিআই) আন্তর্জাতিক সার্টিফিকেট, অ্যাডভান্সড সার্টিফিকেট ও ডিপ্লোমা ইন সাপ্লাই চেন ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি ওসামা তাসীর, ঊর্ধ্বতন সহসভাপতি ওয়াকার আহমেদ চৌধুরী ও ডিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সচিব এবং ডিবিআইয়ের নির্বাহী পরিচালক মো. জয়নাল আব্দীন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নির্বাহী পরিচালক মো. জয়নাল আব্দীন উপস্থিত অতিথি ও প্রশিক্ষণার্থীদের স্বাগত জানিয়ে জেনেভায় অবস্থিত ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারের সঙ্গে যৌথভাবে পরিচালিত কোর্সের উপযোগিতা তুলে ধরেন। তিনি প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে দক্ষ সাপ্লাই চেন ম্যানেজমেন্টের অপরিহার্যতার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন। তিনি মনে করেন এ কোর্স সংশ্লিষ্ট কম্পানির ভাবমূর্তি, সুনাম, প্রবৃদ্ধি ও মুনাফা বৃদ্ধিতে সহায়তা করে এবং প্রফেশনালদের ক্যারিয়ার উন্নয়নে বিশেষ অবদান রাখে। এমনকি নতুন উদ্যোক্তা ও এ প্রশিক্ষণলব্ধ জ্ঞান থেকে সাফল্যমণ্ডিত হতে পারেন এবং অন্যদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেন।

অনুষ্ঠানে ডিসিসিআইয়ের ঊর্ধ্বতন সহসভাপতি ওয়াকার আহমেদ চৌধুরী কোর্সটির প্রায়োগিক দিক ও প্রশিক্ষণার্থীদের নৈতিক এবং সামাজিক দায়িত্ববোধের ওপর গুরুত্বারোপ করে বক্তব্য দেন। তিনি ডিবিআই থেকে চালু হতে যাওয়া নতুন ছয়টি অনুষদ (১) ইনকাম ট্যাক্স ম্যানেজমেন্ট (২) কাস্টমস অ্যান্ড ভ্যাট ম্যানেজমেন্ট (৩) ইন্টারন্যাশনাল ট্রেড (ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট ম্যানেজমেন্ট) (৪) ফিন্যানশিয়াল ম্যানেজমেন্ট (৫) মার্কেটিং ম্যানেজমেন্ট এবং (৬) এইচ আর এমের বিষয়ে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর সহযোগিতা কামনা করেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা