kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

চার শিক্ষার্থী পেল এশিয়া ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক   

৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চার শিক্ষার্থী পেল এশিয়া ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড

ডিজাইনার অ্যাওয়ার্ড : স্থাপত্য ও ইন্টেরিয়র ডিজাইনিং প্রতিযোগিতার পুরস্কার দেওয়া হয়েছে। শুক্রবার রাজধানীর একটি হোটেলে নিপ্পন পেইন্ট এই পুরস্কার দেয়। অনুষ্ঠানে স্থপতি খাদেম আলী, বুয়েটের অধ্যাপক কাজী আজিজুল মওলা, স্থপতি এন আর খান, স্থপতি আ ফ ম মহিউদ্দিন আকন্দ জুরি সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। আরো ছিলেন নিপ্পন পেইন্ট বাংলাদেশের গ্রুপ জেনারেল ম্যানেজার গ্ল্যাডিস গোহ্।

স্থাপত্য ও ইন্টেরিয়র ডিজাইনিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ‘ফরোয়ার্ড থিম নিয়ে নিপ্পন পেইন্ট এই পুরস্কার দেয়। দেশের ১০টি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য এবং ইন্টেরিয়র ডিজাইনিং বিভাগের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

স্থাপত্য ও ইন্টেরিয়র ডিজাইনিং বিভাগের প্রজেক্ট নিয়ে দুটি ক্যাটাগরিতে দুজনকে ৫০ হাজার টাকা করে দেওয়া হয় গোল্ড পুরস্কার। এ ছাড়া দুটি ক্যাটেগরিতে দুজনকে ২৫ হাজার টাকার সিলভার পুরস্কার দেওয়া হয়।

সিঙ্গাপুরে গ্র্যান্ড গালা পর্বে ‘এশিয়া ইয়াং ডিজাইনার অব দ্য ইয়ার’ খেতাব জিততে এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের গেনসুকে ওবাটা ফেলোশিপ সামার প্রগ্রামে অংশ নিতে আরো ১৫টি দেশের গোল্ড অ্যাওয়ার্ড বিজয়ীরা প্রতিযোগিতা করবে। এ বছর বাংলাদেশ থেকে আর্কিটেকচার বিভাগে গোল্ড উইনার হয়েছেন ব্র্যাক ইউনিভার্সিটির হামিদা আশরাফি এবং ইন্টেরিয়র ডিজাইন বিভাগে গোল্ড উইনার হয়েছেন বুয়েটের আসফিয়া ইসলাম।

মন্তব্য



সাতদিনের সেরা