kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

ইন্টেরিয়র-এক্সটেরিয়র ও লাইটিং প্রদর্শনী শুরু আইসিসিবিতে

নিজস্ব প্রতিবেদক   

৬ জুলাই, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইন্টেরিয়র-এক্সটেরিয়র ও লাইটিং প্রদর্শনী শুরু আইসিসিবিতে

আইসিসিবিতে শুরু হওয়া তিন দিনের ইন্টেরিয়র, এক্সটেরিয়র ও লাইটিং প্রদর্শনীতে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল। ছবি : কালের কণ্ঠ

বিশ্বের সর্বাধুনিক নির্মাণ প্রযুক্তি এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের নতুন নতুন পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিন দিনের ইন্টেরিয়র, এক্সটেরিয়র এবং লাইটিং প্রদর্শনী।

গতকাল বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশারফ হোসাইন ভূঁইয়া। কাইটস ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের আয়োজনে এ প্রদর্শনীতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গার্মেন্ট অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার এক্সপোর্টার অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) সভাপতি আব্দুল কাদের খান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনবিআর চেয়ারম্যান বলেন, এই দেশ বিশাল ভোগ্যপণ্যের বাজার, ব্যবসা-বাণিজ্যের ব্যাপ্তিও অনেক বড়। এমনকি একটি বিয়ের অনুষ্ঠানের ইভেন্ট ম্যানেজমেন্টের কাজ করে আয় করা যায় ৫০ লাখ টাকা। কিন্তু ব্যবসায়ীরা সরকারকে কর দিতে চায় না। কর দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘দেশ ও জনগণের উন্নয়নে কর দিতে হবে। কেউ কেউ কর দিতে চায় না, এমনকি যথাযথ হিসাবও রাখে না। আর শুল্ক কর্মকর্তারা কর চাইলে বলেন, তাঁরা ব্যবসায়ীদের হয়রানি করছেন। আমার আশা, আপনারা যথাযথ হিসাব রাখবেন এবং যথাসময়ে সরকারকে কর দেবেন।’

অনুষ্ঠানের উদ্যোক্তারা জানান, তিন দিনের ইন্টেরিয়র, এক্সটেরিয়র এবং লাইটিং প্রদর্শনীতে দেশি-বিদেশি প্রায় ১৩০টি স্টল থাকছে। বিক্রেতা-ক্রেতা একই ছাদের নিচে মিলিত হওয়ায় সুযোগ থাকার ফলে সহজেই বিশ্বের সর্বশেষ প্রযুক্তির পণ্য তাদের হাতের নাগালের মধ্যে। এর ফলে পণ্যের গুণগতমান ও দামের ব্যাপারে তারা স্বচ্ছ ধারণা পাবে। এ ছাড়া দর-কষাকষির মধ্যে দিয়ে সঠিক পণ্য নায্য দামেও কিনতে পারবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পোশাক খাতের নিট পণ্যে রপ্তানিকারকদের সংগঠন বিকেএমইএ দ্বিতীয় সহসভাপতি ফজলে শামীম এহসান, আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনওয়ারুল মোস্তফা, কাইটস ইন্টারন্যাশনালের চেয়ারম্যান রোকসানা বেগম, ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান প্রমুখ। 

দেশি-বিদেশি নির্মাণ প্রযুক্তি, বিদ্যুৎ ও জ্বালানি খাতের পণ্য এবং লাইটিং পণ্যের এ প্রদর্শনী আগামী শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে।

মন্তব্য