kalerkantho

বৃহস্পতিবার । ৩ আষাঢ় ১৪২৮। ১৭ জুন ২০২১। ৫ জিলকদ ১৪৪২

ভৈরবে ৭৩ কোটি টাকায় তৈরি হচ্ছে বিসিক শিল্পনগরী

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

২০ জুলাই, ২০১৬ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কিশোরগঞ্জের ভৈরবে শিগগিরই নির্মাণ করা হবে বিসিক শিল্পনগরী ও ক্রিকেট একাডেমি। ২০১৭ সালের জুন মাসের মধ্যে নির্মাণকাজ শেষ হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। গতকাল বুধবার পৌর শহরের ভৈরবপুরে স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু হয়। এ স্টেডিয়ামের নামকরণ করা হবে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী বেগম আইভি রহমানের নামানুসারে।

স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান জানান, ভৈরবে বিসিক শিল্পনগরী হচ্ছে। এ জন্য ৭৩ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে। গত মঙ্গলবার এ প্রকল্পটি অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। উপজেলার কালিকাপ্রসাদ গ্রামে এ শিল্পনগরী হবে। ২০১৭ সালের জুন মাসের মধ্যে এ শিল্পনগরী তৈরির কাজ শেষ করবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

জাতীয় ক্রীড়া সংস্থার প্রকল্প প্রকৌশলী এ কে এম আজাদ জানান, প্রাথমিক ধাপে আট কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে ওই স্টেডিয়ামের প্যাভিলিয়ন, সীমানাপ্রাচীর, গ্যালারি ও মাঠ নির্মাণ করা হবে। দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে আলাদা দুটি প্যাকেজের কার্যাদেশ দেওয়া হয়েছে। ভূঁইয়া অ্যান্ড ভূঁইয়া ডেভেলপার ঠিকাদারি প্রতিষ্ঠান চার কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে ৭০০ ফুট গ্যালারি নির্মাণ করবে। অন্যদিকে তিন কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে রাজু এন্টারপ্রাইজ এবং বিইজেবি নামে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান যৌথভাবে প্যাভিলিয়ন, সীমানাপ্রাচীর ও মাঠ উন্নয়নের কাজ করবে। স্টেডিয়ামের কাছাকাছি কোনো স্থানে ক্রিকেট একাডেমি স্থাপনের কাজ শিগগিরই শুরু হবে বলে জানা গেছে।



সাতদিনের সেরা